18 C
Dhaka

অপরাজিত থেকেই প্রাক-মৌসুম যুক্তরাষ্ট্র সফর শেষ করলো বার্সেলোনা

প্রকাশিত:

নিউ জার্সির রেড বুল এরিনায় ফরাসি উইঙ্গার ডেম্বেলে ৪০ মিনিটে বার্সেলোনাকে এগিয়ে দেন। ৮৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডিপে। এর পাঁচ মিনিট আগে পাবলো টোরেকে বাজেভাবে ট্যাকেল করে লাল কার্ড পেয়ে মাঠত্যাগ করেন যুক্তরাষ্ট্রের ১৯ বছর বয়সী মিডফিল্ডার ড্যানিয়েল এডেলম্যান। যে কারণে ম্যাচ শেষের আট মিনিট ১০ জন নিয়েই লড়াই করতে হয়েছে স্বাগতিকদের।

ওসমানে ডেম্বেলে ও মেমফিস ডিপের গোলে কাল নিউইয়র্ক রেড বুলসকে প্রীতি ম্যাচে ২-০ ব্যবধানে পরাজিত করেছে সফরকারী বার্সেলোনা। এর মাধ্যমে অপরাজিত থেকেই প্রাক-মৌসুম যুক্তরাষ্ট্র সফর শেষ করলো কাতালান জায়ান্টরা।

নতুন চুক্তিভূক্ত পোলিশ তারকা রবার্ট লিওয়নোদোস্কি এখনো বার্সার জার্সি গায়ে গোলের দেখা পাননি। প্রাক-মৌসুম যুক্তরাষ্ট্র সফরে চার ম্যাচে তিন জয় ও এক ড্র নিয়ে স্পেনে ফিরে যাচ্ছে বার্সা। এর আগে ইন্টার মিয়ামিকে ৬-০, লা লিগার চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে পরাজিত করার পর ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের সাথে ২-২ গোলে ড্র করেছিল জাভির শিষ্যরা।

ডেম্বেলে এনিয়ে গত দুই ম্যাচে তৃতীয় গোল করলেন। রাফিনহার দারুণ এক পাসে ডান পায়ের কোনাকুনি শটে তিনি রেড বুলসের ব্রাজিলিয়ান গোলরক্ষক কার্লোস কোরোনেলকে পরাস্ত করলে ৪০ মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। ৮৭ মিনিটে রেড বুলসের আগোছালো রক্ষণভাগের ভুলে অনেকটা খালি জালেই বল পাঠান বদলী খেলোয়াড় ডিপে।

ফ্লোরিডা সফরের আগে বায়ার্ন মিউনিখ থেকে ৫০ মিলিয়ণ ইউরোর বিনিময়ে দলে আনা লিওয়ানোদোস্কিকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেয় কাতালান ক্লাবটি। কাল প্রথমার্ধে বেশ কয়েকটি গোলের সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি লেভা। এর মধ্যে ১৭ মিনিটের একটি হেড অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে চলে যায়। ২০ মিনিটে তিনজন ডিফেন্ডারকে কাটিয়ে শট নিলেও তা ব্যর্থ হয়। ২৫ মিনিটে ডানদিক থেকে ডেম্বেলের পাস থেকে লিওয়ানোদোস্কির সহজ শটটি ধরতে কষ্ট করতে হয়নি কোরোনেলের। পাঁচ মিনিট পর আবারো লিওয়ানোদোস্কির একটি ডিফ্লেকটেড শট রুখে দেন কোরোনেল।

উজ্জীবিত রেড বুলস দলটিও বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরী করেছিল। বিশেষ করে ডিফেন্ডার সিন নিয়ালিসের দুটি হেড ব্যর্থ হলে হতাশ হতে হয় স্বাগতিকদের। দ্বিতীয়ার্ধে পুরো দলই পরিবর্তন করে মাঠে নামে এমএলএস কাপের প্লে-অফে খেলা দলটি।

৭৩ মিনিটে মাঠ ছাড়ার আগে লিওয়াসোদোস্কির দুটি শট রুখে দেন বদলী গোলরক্ষক রায়ান মিরা। আগামী শনিবার ক্যাম্প ন্যুতে মেক্সিকান ক্লাব পুমাসের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রাক-মৌসুম প্রস্তুতি শেষ করবে বার্সেলোনা।

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img