31 C
Dhaka

অভিনয় থেকে বিরতি নিলেন আমির খান

প্রকাশিত:

ভারতের ইতিহাসে সবচেয়ে সফল সিনেমার তারকা আমির খান। অভিনয় জীবনের ব্যস্ততায় কেটে গেছে দীর্ঘ ৩৫ বছর। বক্স অফিসের সাফল্য থেকে দর্শকের ভালোবাসা, সবই কুড়িয়েছেন দুই হাতে। তবে সিনে দুনিয়ার রঙিন স্রোতে আমির এত দ্রুত ছুটেছেন যে, পরিবারকে ঠিকমতো সময়ই দিতে পারেননি। 

তাই প্রকাশ্যেই অনুশোচনাবোধের কথা জানালেন। সঙ্গে ঘোষণা করলেন, এবার বিরতি চান। সোমবার (১৪ নভেম্বর) নয়াদিল্লিতে একটি অনুষ্ঠানে হাজির হন আমির খান। এ সময় তাকে একেবারে ব্যতিক্রম রূপে দেখা গেছে। চুল-দাড়িতে সাদা রঙের উপস্থিতি, বয়সের ছাপ যেন লুকোতে চাইলেন না আর।

আমির খান বললেন, “আমি যখন একটি ছবিতে অভিনয় করি, তখন সেটাতে এত বেশি ডুবে যাই যে জীবনের অন্য কিছুতে আর খেয়াল থাকে না। ‘লাল সিং চাড্ডা’র পর ‘চ্যাম্পিয়নস’ নামে একটি ছবি করার কথা ছিল। এটার গল্প-চিত্রনাট্য চমৎকার এবং এটা হৃদয় জয় করে নেওয়ার মতো সিনেমা। কিন্তু আমার মনে হচ্ছে, আমি একটি বিরতি নিতে চাই এবং পরিবার, মা, বাচ্চাদের সঙ্গে থাকতে চাই।”

আমিরের সর্বশেষ দুটি সিনেমাই হয়েছে ফ্লপ। এগুলো হলো ‘থাগস অব হিন্দুস্তান’ (২০১৮) এবং গত আগস্টে মুক্তি পাওয়া ‘লাল সিং চাড্ডা’। 

বিরতি প্রসঙ্গে ‘দঙ্গল’ তারকা বলেন, ‘আমার মনে হয় ৩৫ বছর ধরে আমি কাজ করছি এবং শুধু কাজের দিকেই মনোযোগ দিয়েছি। এখন মনে হচ্ছে, কাছের মানুষদের সঙ্গে এটা আসলে ঠিক করিনি। এখনই সময়, আমি বিরতি নিয়ে তাদের সময় দিতে চাই এবং একদম ভিন্নভাবে জীবনের অভিজ্ঞতা নিতে চাই। আগামী দেড় বছর আমি অভিনেতা হিসেবে কোনও কাজ করবো না।’

উল্লেখ্য, চার বছর পর ‘লাল সিং চাড্ডা’ নিয়ে বড় পর্দায় হাজির হয়েছিলেন আমির খান। ১৮০ কোটি রুপি বাজেটের ছবিটি লগ্নিও তুলতে পারেনি। বক্স অফিসে একেবারে মুখ থুবড়ে পড়েছিল। অদ্বৈত চন্দনের নির্মাণে ছবিটিতে আমিরের সঙ্গে অভিনয় করেছেন কারিনা কাপুর খান ও নাগা চৈতন্য। 

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img