20 C
Dhaka

অসুস্থ মানুষের পাশে চিত্র নায়িকা শাহনূর

প্রকাশিত:

ওলোটপালট দেশের ঋতু কাল। আষাঢ়ের মেঘের দেখা নেই আকাশে। ভরা বর্ষায় চলছে খরা। বৃষ্টি খরায় বিপর্যস্ত মানুষ। তীব্র রোদে হাঁসফাঁস নগর জীবন। রোদের প্রখরতায় থমকে যাচ্ছে জীবনযাত্রা। বর্ষার আকাশে শরতের প্রতিচ্ছবি। মাঝে মধ্যে সূর্য মেঘে ঢাকা পড়লেও গরমের তীব্রতা কমে না, আরো বাড়ে। রোদে গেলে গা জ্বলে।

এই বর্ষাকালে সকালে সূর্যের আলো ফুটতেই গরম শুরু হয়। দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অসহ্য গরম থাকে। সন্ধ্যার পর গুমট হয়ে ওঠে পরিবেশ, রাতেও ভ্যাপসা গরম। এমন অবস্থায় জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। দিনের বেলা স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হচ্ছে। জরুরি দরকার ছাড়া কেউ বাইরে বের হচ্ছে না। মানুষের কষ্ট হয়ে উঠেছে অসহনীয়।

তীব্র গরমে স্থবির হয়ে পড়ছে নগর থেকে গ্রামীণ জীবন। গরম থেকে বাঁচতে গাছের ছায়ায় আশ্রয় নিচ্ছে খেটে খাওয়া মানুষ। প্রখর রোদে ঠিক মত কাজ করা যাচ্ছে না, আয়ও হচ্ছে কম।

অস্বাভাবিক তাপদাহের কারণে ঘরে ঘরে জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট, চর্মরোগ, ডায়রিয়াসহ বিভিন্ন রোগব্যাধি ছড়িয়ে পড়তে শুরু করেছে। আর এমন পরিস্থিতিতে নিজ গ্রামের অসহায়দের কথা চিন্তা করে এগিয়ে এসেছেন চিত্রনায়িকা শাহনূর। তিনি তার গ্রামের বাড়ি নড়াইল ও নানুর বাড়ি খুলনাতে ঈদুল আজহার পরের দিন থেকে মানুষের মাঝে বিভিন্ন ওষুধপত্র বিতরণ করেছেন।

আজ শনিবার (১৬ জুলাই) তিনি তার সোশ্যাল মাধ্যমের অ্যাকাউন্ট থেকে এ তথ্যটি জানিয়েছেন। নিচে হুবহু স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

“এখন সবার জ্বর, ঠান্ডা, কাশি, ডায়রিয়া, গায়ে ব্যথা  হচ্ছে। কেউ ভয় পাবেন না। সবাই মাস্ক ব্যবহার করবেন। আমি খুবই ক্ষুদ্র একজন মানুষ, চেষ্টা করছি  কিছু কিছু অসুস্থ মানুষের পাশে দাড়াতে। নড়াইল আমাদের গ্রামের বাড়ি এবং আমার নানু বাড়ি খুলনা তে, অসুস্থ মানুষের মাঝে  প্যারাসিটামল এবং ওরস্যালাইন  বিতরণ করেছি। ভালো ই লাগছে নিজের কাছে।”

চিত্র নায়িকা শাহনূরের এমন মহতী উদ্যোগে প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। উক্ত স্ট্যাটাসের কমেন্ট ঘাটলেই দেখা যায়, জিয়া চৌধূরী লিখেছেন, “আপু আপনার মানবিকতাকে স্যালুট জানাই আল্লাহ আপনার মঙ্গল করুক”

আরও পড়ুনঃ  প্রতিবন্ধী ভক্তের চিকিৎসার দায়িত্ব নিলেন অনন্ত জলিল
আঁখি আক্তার লিখেছেন, “আপু আপনার খুলনায় কোন গ্রামে আমার বাড়ী তো খুলনাতে দোয়া করি এই ভাবে অসহয় মানুষের পাশে থাকার জন্য আল্লাহ আপনাকে ভাল রাখুক”

মোঃ সোহেল রানা লিখেছেন, “আল্লাহ্‌ অাপনাকে নেক হায়াত দান করুক”

মোঃ অপু লিখেছেন, “খুব ভালো কাজ সেবার মাঝে সব কিছু”

মনির খান লিখেছেন, “আপু তোমার জন্য দোয়া ও ভালোবাসা রইল”

আলমঙ্গীর হোসেন লিখেছেন, “দোয়া ও ভালোবাসা অবিরাম”

এরকম আরো অনেক ভক্ত ও নেটিজেনরা কমেন্টের মাধ্যমে প্রশংসাসূচক শুভেচ্ছা ও শুভ কামনা জানিয়েছেন।

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img