20 C
Dhaka

আইন কমিশনে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করলেন আইনমন্ত্রী

প্রকাশিত:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিকে চিরভাস্বর ও চিরজাগরূক করে রাখতে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের দুর্লভ ছবি এবং বঙ্গবন্ধুর জীবনচরিত ও কর্মসংক্রান্ত বিভিন্ন প্রকার গ্রন্থাবলী সংরক্ষণের নিমিত্তে স্থাপিত বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। এসময় আইন কমিশনের চেয়ারম্যান ও বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক, সদস্য বিচারপতি এটিএম ফজলে কবীর, লেজিসলেটিভ সংসদ বিষয়ক বিভাগের সচিব মোঃ মইনুল কবির, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, বিভিন্ন স্তরের বিচার বিভাগীয় কর্মকর্তাসহ সুধীজনরা উপস্থিত ছিলেন ।

আইন কমিশনে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করলেন আইনমন্ত্রী

মন্ত্রী সোমবার রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউট ভবনে অবস্থিত আইন কমিশনে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন।

বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে আইন কমিশনের চেয়ারম্যান বিচারপতি এবিএম খায়রুল হক ১৫ আগস্টে শাহাদতবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা-সহ পরিবারের অন্যান্য সদস্যবর্গ, জাতীয় চার নেতা, শহিদ বুদ্ধিজীবীসহ মহান মুক্তিযুদ্ধে শাহাদতবরণকারী ৩০ লাখ শহিদের বিদেহী আত্মার মাগফেরাত ও নাজাত কামনা করেন। এসময় তিনি রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ যেন সকল প্রকার বাধা-বিপত্তি উপেক্ষা করে উন্নয়নের পথে এগিয়ে যেতে পারে সেজন্য তিনি মহান আল্লাহ তায়ালার কাছে বিশেষভাবে প্রার্থনা করেন।

মোনাজাত শেষে অতিথিবৃন্দকে নিয়ে বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন আইন কমিশনের চেয়ারম্যান এবিএম খায়রুল হক। এসময় বঙ্গবন্ধু কর্নারে রক্ষিত পরিদর্শন বইতে নিজের মন্তব্য-সহ স্বাক্ষর করেন আইনমন্ত্রী আনিসুল হক। মন্তব্যে তিনি লেখেন ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা ও সংবিধান উপহার দিয়েছেন। তাঁর প্রতি গভীর শ্রদ্ধা। তাঁর অবদান চিরকালের। তিনি আমাদের মধ্যে চিরজীবী হয়ে থাকবেন।’

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img