30 C
Dhaka

‘আমরা আসলে বোকার রাজ্যে বাস করছি’

প্রকাশিত:

টি-টোয়েন্টি ক্রিকেটে ১৬ বছর হয়ে গেছে বাংলাদেশের। ২০০৬ সাল থেকে খেলেও ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটটা সেভাবে রপ্ত করতে পারেনি টাইগাররা। দীর্ঘদিন ধরে টি-টোয়েন্টি খেলার পরও ধারাবাহিক পারফর্ম করতে পারছে না বাংলাদেশ। গত ১৫ ম্যাচের মধ্যে বাংলাদেশ জিতেছে মাত্র ৩টিতে।

টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের এমন নিম্নমুখী পারফরম্যান্স প্রসঙ্গে অধিনায়ক সাকিব আল হাসান বলেন, আমরা বোধহয় প্রথম টি-টোয়েন্টি খেলি ২০০৬ সালে৷ এরপর থেকে এখন পর্যন্ত খুব বেশি একটা ভালো ফল নেই, শুধু এশিয়া কাপে ফাইনাল বাদে। সেই জায়গা থেকে আমরা অনেক পিছিয়ে আছি এই সংস্করণে।

সাকিব আরও বলেন, আমাদের নতুন করে শুরু করা ছাড়া উপায় নেই। আর একটা বাচ্চা যখন চলা শুরু করে, তার স্টেপগুলো খুব কঠিন হয়, আস্তে আস্তে জিনিসগুলো সহজ হতে থাকে। আশা করি, ছোট একটা বাচ্চার মতো আমরা ‘স্টেপ বাই স্টেপ’ চলা শুরু করতে পারব এবং আস্তে আস্তে দৌড়ানোর জায়গাতে পৌঁছাতে পারব।

২৭ আগস্ট আরব আমিরাতে শুরু এশিয়া কাপ। এরপর অক্টোবর-নভেম্বর অস্টেলিয়ায় হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসর দুটিতে বাংলাদেশের লক্ষ্য নিয়ে সাকিব বলেন, আমার কোনো লক্ষ‍্য নেই। আমার লক্ষ্য হচ্ছে- বিশ্বকাপে গিয়ে যেন আমরা ভালো করতে পারি।

সাকিব আরও বলেন, আমি যদি মনে করি যে, একদিন-দুদিনে কিছু বদলে দিতে পারব কিংবা অন্য কেউ এসে বদলে দেবে, তাহলে আমরা আসলে বোকার রাজ্যে বাস করছি।

তিনি আরও বলেন, আমাদের যদি বাস্তবিক চিন্তা আপনি করেন, আশা করি তিন মাস সময়, যখন আমরা বিশ্বকাপ খেলব। একটা যদি উন্নতি দেখতে পারেন দল থেকে, ওটাই আমাদের আসল উন্নতি।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img