28 C
Dhaka

ইউক্রেনের রাজধানী ছেড়ে ভয়ে পালাচ্ছেন অনেকে

প্রকাশিত:

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কির একজন উপদেষ্টা মঙ্গলবার জানিয়েছেন, রাজধানী কিয়েভে রুশ সেনাদের ‘সম্ভাব্য হামলার’ ভয়ে অনেকে পালিয়ে যাচ্ছেন।

বুধবার নিজেদের ৩১তম স্বাধীনতা দিবস পালন করবে ইউক্রেন। এদিনে রাজধানী কিয়েভে ব্যাপক হামলার গুঞ্জন শোনা যাচ্ছে। আর এমন খবর শোনার পর হঠাৎ করে উত্তপ্ত হয়ে ওঠেছে কিয়েভ। তাছাড়া সাধারণ মানুষের মধ্যে আতঙ্কও ছড়িয়ে পরেছে।

বিবিসি রেডিও ফোরের সঙ্গে এক সাক্ষাৎকারে জেলেনস্কির উপদ্ষ্টো অ্যালেক্স রোদনানইয়ানস্কি বলেছেন, মানুষ আতঙ্কিত; তাদের ধারণা বুধবার কিয়েভের ‘পরিকল্পনা গ্রহণের’ স্থাপনায় হামলা হতে পারে।

তিনি বলেন, সাধারণ মানুষ এসব খবরকে গুরুত্ব দিচ্ছে। তারা নিশ্চিত করছে তাদের বিকল্প পরিকল্পনা আছে। তারা সরকারি স্থাপনা এবং ‘সিদ্ধান্ত গ্রহণের’ স্থানের কাছাকাছি বেশিক্ষণ অবস্থান করতে চায় না।

তিনি আরও বলেন, ঝুঁকি আছে বর্তমানে। যুদ্ধক্ষেত্রে (ইউক্রেনীয় সেনাদের বিরুদ্ধে) সাফল্য না পেয়ে তারা এ ক্ষতি পুষিয়ে নেওয়ার চেষ্টা করতে পারে।

এদিকে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে মঙ্গলবার হুশিয়ারি দেওয়া হয়, রুশ সেনারা ইউক্রেনের সরকারি স্থাপনা, বিশেষ করে রাজধানী কিয়েভের বিভিন্ন বেসামরিক ও সামরিক স্থাপনায় হামলা চালাতে পারে। এরপরই জেলেনস্কির উপদেষ্টা জানালেন, এমন খবর শোনার পর ভয়ে সাধারণ মানুষ রাজধানী কিয়েভ থেকে দূরে সরে যাচ্ছেন।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img