31 C
Dhaka

ইউপি চেয়ারম্যান ও নারী কৃষি কর্মকর্তার বিরুদ্ধে কৃষক হয়রানির অভিযোগ

প্রকাশিত:

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে একই ইউনিয়নের উপসহকারী কৃষি কর্মকর্তার সঙ্গে যোগসাজশ করে সাধারণ কৃষকের জন্য বরাদ্দকৃত সার ব্যবসায়ীদের কাছে বিক্রির অভিযোগ পাওয়া গেছে।

যে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে এমন অসদুপায় অবলম্বনের অভিযোগ উঠেছে তার নাম এস এম মোস্তাক। তিনি ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার অন্তর্গত জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তিনি শুধু ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানই নন, ওই এলাকার সারের ডিলারও তিনি। তার সঙ্গে মিলে এক নারী উপসহকারী কৃষি কর্মকর্তা কৃষক হয়রানি করছেন বলেও দাবি করেছেন এলাকার কৃষকরা।

যে নারী উপসহকারী কৃষি কর্মকর্তার সঙ্গে ইউপি চেয়ারম্যান এস এম মোস্তাকের যোগসাজসের অভিযোগ উঠেছে তার নাম নিগার সুলতানা। তিনি জামালপুর ইউনিয়নের উপসহকারী কৃষি কর্মকর্তা।

তবে অভিযুক্ত দুজনই তাদের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ সত্য নয় বলে দাবি করেছেন।

এ প্রসঙ্গে জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারমায়ান এস এম মোস্তাক বলেন, কৃষকের জন্য বরাদ্দকৃত সার অন্য কারো কাছে বিক্রি করা হয়নি।

এছাড়া জামালপুর ইউনিয়নের উপসহকারী কৃষি কর্মকর্তা নিগার সুলতানা বলেন, কৃষক হয়রানির অভিযোগ সত্য নয়। প্রতি মাসেই সব কৃষককে সার দেওয়া হচ্ছে। তারপরও কৃষকরা আগাম সার কিনছেন বলে মাঝেমধ্যে সারের সংকট দেখা যাচ্ছে। কাজেই আমার বিরুদ্ধে যে অভিযোগ তোলা হয়েছে তা সত্য নয়।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img