27 C
Dhaka

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উত্তোলন হয় না জাতীয় পতাকা

সিংগাইরে হাসপাতালে জাতীয় পতাকা উত্তোলন বিষয়ে ইউএইচএফপিও এবং ইউএনও’র মতপার্থক্য

প্রকাশিত:

সাইফুল ইসলাম তানভীর,সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি: মানিকগঞ্জের সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হচ্ছে না জাতীয় পতাকা উত্তোলন। ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ভবনের সামনেই পতাকা মঞ্চ থাকলেও দন্ডটি দেখা গেছে শুধু রশি নিয়ে দাঁড়িয়ে আছে।

গত সোমবার (১২ সেপ্টেম্বর) থেকে বৃহস্পতিবার পর্যন্ত অফিস চলাকালীন সময়ে ওই হাসপাতালে গিয়ে দেখা গেছে, জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। হাসপাতাল সংলগ্ন আশপাশের ব্যবসায়িরা জানান, দীর্ঘদিন ধরেই হাসপাতালে জাতীয় পতাকা উত্তোলন চোখে পড়ে না।

এ নিয়ে কাউকে কিছু বলতেও দেখি না। নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের জনৈক কর্মকর্তা জানান, পতাকা উত্তোলন ও নামানোর জন্য নাইট গার্ডকে দায়িত্ব দেয়া আছে। সে যদি পতাকা উত্তোলন না করে থাকে তাহলে আগামী শনিবার থেকে বলে দেয়া হবে।

এদিকে, জাতীয় পতাকা রুলস ১৯৭২ অনুযায়ী সরকারি প্রতিষ্ঠানগুলোতে অফিস চলাকালীন সময়ে সম্মানের সাথে পতাকা উত্তোলন ও নামানোর কথা উল্লেখ করা হয়েছে। অপরদিকে, ২০১০ সালে ২০ জুলাই প্রণীত আইন অনুযায়ী জাতীয় পতাকার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন না করা হলে ৫ হাজার টাকা জরিমানা বা ১ বছরের কারাদন্ড কিংবা উভয়দন্ডের বিধান রয়েছে।

সিংগাইর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা. নুজহাত নওরীন আমিন বলেন, জাতীয় দিবস ছাড়া পতাকা উত্তোলনের নির্দেশনা নেই। যদি নিয়ম থাকে জানাবেন আমি উত্তোলন করে দিব।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার দীপন দেবনাথ বলেন, সকল প্রতিষ্ঠানেই জাতীয় পতাকা উত্তোলনের বিধান রয়েছে। বিষয়টি সম্ভবত ইউএইচএফপিও’র জানা নেই। এ নিয়ে আমি তার সাথে কথা বলবো।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img