31 C
Dhaka

কন্ঠশিল্পী মমতাজের বাড়িতে শুরু হচ্ছে ২ দিন ব্যাপি মায়ের মেলা

প্রকাশিত:

সাইফুল ইসলাম তানভীর, সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধিঃ

গর্ভধারিণী মা, জনম দুঃখিনী মা, দুঃখের দরদী আমার জনম দুঃখী মা।

এ জনপ্রিয় কালজয়ী নিজের কণ্ঠে গাওয়া গানের মরমী বানী ও মায়ের সম্মানে ফোক সম্রাজ্ঞী কন্ঠশিল্পী মমতাজ বেগম এমপি,র জন্মদাত্রী প্রয়াত মা উজালা বেগম এর স্মরণে শুরু হতে যাচ্ছে ২ দিন ব্যাপি মায়ের মেলা ।

দেশ বরেণ্য জনপ্রিয় কন্ঠশিল্পী মমতাজ বেগমের গ্রামের বাড়ি মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ বাউল কমপ্লেক্সের মধু মঞ্চে আগামী ৩০ সেপ্টেম্বর থেকে শুরু এ মেলা চলবে ১ অক্টোবর পর্যন্ত। প্রয়াত বাবা আলহাজ্ব মধু বয়াতির স্মরণে নিয়মিত মধু মেলার আয়োজনের পর এবার মায়ের প্রথম মৃত্যু বার্ষিকিতে আয়োজন করতে যাচ্ছেন মায়ের মেলা। গেল বছর ৩০ সেপ্টেম্বর মমতাজের রত্নগর্ভা মুকুট অর্জনকারী মা-উজালা বেগম পৃথিবীর মায়া ছেড়ে চলে যান পরপারে।

মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম বলেন. মায়ের স্মৃতিকে স্মরণে রেখে মেলার নাম রেখেছি ‘মায়ের মেলা’। এ মেলায় দেশ-বিদেশের অনেক সম্মানিত বাউল শিল্পীরা অংশ গ্রহণ করে বাউল সংগীত ও ভাব-বিচ্ছেদ গান পরিবেশন করবেন। মেলায় সকলকে আমন্ত্রণ জানিয়ে সুন্দর ও স্বার্থক করতে সহযোগিতা কামনা করেছেন তিনি।

প্রসঙ্গত, মমতাজ বেগম তার প্রয়াত পিতা মধু বয়াতি‘র স্মরণে প্রতিবছর ১ জানুয়ারি থেকে ৩দিন ব্যাপি নিজ বাড়ির বাউল কমপ্লেক্সে মধুর মেলার আয়োজন করে থাকেন। মধুর মেলায় উপমহাদশের বাউল শিল্পীদের মহামিলন ঘটে থাকে।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img