28 C
Dhaka

কাজের মূল্যায়ন শুধু  টাকার বিনিময় নয়, সম্মানের দৃষ্টিতে করতে হবে।

প্রকাশিত:

সম্রাট লিওন তালুকদার, পটুয়াখালী জেলা প্রতিনিধি: রাষ্ট্র কিংবা সমাজ গঠনের শ্রেণিবিন্যাসে এই সমাজে কিছু গুরুত্বপূর্ণ পেশার মূল্যায়ন করা হয়, আর সেটা ক্ষমতার ভিত্তিতে কিছু গুরুত্বপূর্ণ ব্যক্তি বিশেষ মানুষই সেই গুরুত্বপূর্ণ পেশাকে এবং ক্ষমতাকে অপব্যবহার করে মানুষের মাঝে পেশা ভিত্তিক ভেদাভেদ তৈরি করেছেন,

যা সাধারণ মানুষের জীবন কে অতিষ্ট করে তুলেছে,  

এবং সাধারণ মানুষের জীবনের উপর নানান ধরনের সমস্যা সৃষ্টি করেছে, এই অসভ্য সমাজের মধ্যে  কিছু ভালো মানুষ আছে, যারা এই

পৃথিবীর আধুনিক যুগের সৃষ্টিলগ্ন থেকে, সুন্দর একটি সমাজ গঠনে জন্য নিরলস ভাবে কাজ করেন,তারা হলেন…. কবি,লেখক,শিক্ষা,সাংবাদি,প্রশাসন এবং জনপ্রতিনিধি এইসব পেশার মানুষ গুলো এই সমাজের মানুষের মাঝে সামনে সারিতে দাঁড়িয়ে দিকনির্দেশনা দিয়ে থাকেন…. 

এরা সমাজের দর্পণ সচ্ছ আয়নার মতো মানুষ কে সুন্দর সুশৃঙ্খল সমাজ গঠনের জন্য অনেক ধরনের ভূমিকা রেখে থাকেন,এই আধুনিক সমাজ গঠনে জন্য তাদের অনেক অবধান রয়েছে, শুধু তারাই নয় এই সমাজের দিনমজুর থেকে শুরু করে কৃষক, জেলে, কামার, কুমার, তাঁতি, এবং আরো অন্য অন্য সকল পেশার মানুষ গুলোর প্রতেকেরি প্রত্যক্ষ এবং পরোক্ষ ভাবে সমাজ গঠনে জন্য অনেক  অবধান রয়েছে.

তাই সকল কে সম্মানের দৃষ্টিতে দেখা এবং তাদের সাথে সুন্দর আচার-আচরণ, নমনীয় ব্যবহার করা, প্রতিটি মানুষের উচিৎ এবং কর্তব্য। 

সর্বপরি আমাদের সকলের মনে রাখতে হবে,আমার সবাই মানুষ!আর আমাদের প্রয়োজনেই নানান পেশার সৃষ্টি, তাই সকল পেশার প্রতি দিতে হবে আমাদের সকলের সমান সম্মানের সুদৃষ্টি। 

আমাদের দেশের সাংবিধানিক এবং নাগরিক আইনের অধিকারের দৃষ্টিকোণ থেকে সকল পেশার মানুষেরি সমান অধিকার রয়েছে। 

এই আধুনিক সমাজ গঠন কিংবা সমাজ পরিচালনার জন্য 

আমি ক্ষমতায়ন কিংবা পেশা ভিত্তিক সমাজ গঠনে পক্ষপাতী নেই,আমি চাই মানুষ হিসেবে সকল পেশার মানুষের সমান মূল্যায়ন করা হোক। 

সর্বোপরি আমরা সবাই মানুষ! 

আর একজন মানুষকে মানুষ হিসেবে মূল্যায়ন করা জন্য, সকলের প্রতি আমার বিশেষ ভাবে অনুরোধ রইলো।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img