30 C
Dhaka

কানাডায় সিরিজ ছুরি হামলায় নিহত ১০

প্রকাশিত:

কানাডায় সিরিজ ছুরি হামলায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১৫ জন। দেশটির মধ্যাঞ্চলীয় দু’টি এলাকার অন্তত ১৩টি জায়গায় দুই ব্যক্তি ছুরি নিয়ে হামলা চালালে হতাহতের এই ঘটনা ঘটে। বিবিসি, সিএনএন ও আলজাজিরার।

জেমস স্মিথ ক্রি নেশনের আদিবাসী সম্প্রদায় এবং সাসকাচোয়ান প্রদেশের নিকটবর্তী শহর ওয়েলডনে স্থানীয় সময় রোববার ভোর থেকে এ তাণ্ডব শুরু করে দুই সন্ত্রাসী। পুলিশ দুই ঘাতকের ছবি প্রকাশ করে তাদের ধরিয়ে দেয়ার আহ্বান জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, দুই ঘাতকের নাম ডেমিন সেনডারসন (৩১) ও মাইলস সেনডারসন (৩০)। তবে তারা সম্পর্কে দুই সহোদর কি-না তা জানতে পারেনি পুলিশ।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, সিরিজ এই ছুরি হামলাগুলো ‘ভয়াবহ এবং হৃদয়বিদারক’ এবং সরকার পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। টুইটারে তিনি লেখেন, ‘হামলায় যারা প্রিয়জনকে হারিয়েছেন এবং যারা আহত হয়েছেন, আমি তাদের সমবেদনা জানাচ্ছি।

পুলিশ জানিয়েছে, এই দুই ব্যক্তিকে সর্বশেষ প্রাদেশিক রাজধানী রেজিনাতে একটি কালো নিসান গাড়িতে ভ্রমণ করতে দেখা গেছে।

হামলার পর সাসকাচোয়ানের পুলিশ প্রদেশজুড়ে বিপজ্জনক ব্যক্তিদের সম্পর্কে একটি সতর্কতা জারি করেছে। পরে প্রতিবেশী আলবার্টা এবং ম্যানিটোবার কর্তৃপক্ষও একই পদক্ষেপ নেয়। এছাড়া আড়াই হাজার জনসংখ্যার জেমস স্মিথ ক্রি নেশন অঞ্চলেও স্থানীয়ভাবে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img