26 C
Dhaka

কৃষকের ঘরে মিললো ২৫টি গোখরা সাপ

প্রকাশিত:

নাটোরের গুরুদাসপুর পৌর সদরের আনন্দ নগর মহল্লায় এক জন কৃষকের বাড়ি থেকে ২৪টি গোখরা সাপের বাচ্চা ও একটি মা সাপ উদ্ধার করেছে এলাকা বাসিরা । আজ বুধবার বিকেলে কৃষক সৈয়দ আলীর শোয়ার ঘরের মেঝে মাটি খুঁড়ে সাপগুলো পাওয়া যায়। সৈয়দ আলী ওই মহল্লার মৃত সাদেক আলীর ছেলে। এ ঘটনায় এলাকা বাসিদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয়রা জানান, গত সোমবার সকালে কৃষক সৈয়দ আলীর স্ত্রী মেঝে ঝাড় দিতে গিয়ে সাপের খোলস দেখতে পেয়েছিল। ওইদিন ভোর রাতে তার নাতনিকে সাপে কাটলে তিনি স্থানীয় ওঝা দিয়ে বিষমুক্ত করিয়ে নেন। পরে স্থানীয়দের পরামর্শে সাপের উপদ্রব থেকে বাঁচতে তিনি খাটের নিচে কার্বলিক এসিড রেখে দেন।

এরপর সোমবার বিকেলে কৃষক সৈয়দ আলী মেঝেতে একটি সাপের বাচ্চা দেখতে পেয়ে প্রতিবেশীদের খবর দেন। পরে এলাকাবাসী মেঝে খুঁড়তে থাকলে একের পর এক সাপের বাচ্চাগুলো বের হয়ে আসতে থাকে। একসময় মা সাপটিও বেরিয়ে এলে আতঙ্কিত এলাকাবাসী তার কামড় থেকে বাঁচতে তাকে মেরে ফেলেন।

সৈয়দ আলী জানান, সাপের বাচ্চাগুলো কোদাল ও সাবলের আঘাতে মারা গেলেও মা সাপটিকে মেরে ফেলা হয়েছে। আমরা খুব ভয় ও আতঙ্কে আছি। ধারণা করছি, ঘরে আরও সাপ আছে।

স্থানীয় পরিবেশকর্মী নাজমুল হাসান জানান, বন্যপ্রাণী ও পরিবেশ আইনে সাপ মারা অপরাধ। কোথাও সাপ দেখা গেলে স্থানীয় পরিবেশকর্মী কিংবা বনবিভাগকে জানালে তারা উদ্ধার করে যথাস্থানে অবমুক্ত করবেন।

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img