20 C
Dhaka

খুলনা আইটি পার্কের নির্মাণ কাজ শুরু

প্রকাশিত:

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক যৌথভাবে খুলনা আইটি পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। এই হাই-টেক পার্কটি স্থাপিত হচ্ছে খুলনা শহরের টুটপাড়া এলাকায়।

খুলনায় আইটি পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করায় আইসিটি বিভাগকে ধন্যবাদ জানিয়ে ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, এই আইটি পার্কটি প্রযুক্তিজ্ঞান সমৃদ্ধ সমাজ গঠনে সহায়তা করবে।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, এই হাই-টেক পার্ক খুলনা শিল্পাঞ্চলকে প্রযুক্তিনির্ভর শিল্পাঞ্চলে পরিণত করবে। এটি হবে খুলনার তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ঠিকানা। এছাড়া বাংলাদেশকে শ্রমনির্ভর অর্থনীতি থেকে জ্ঞান-নির্ভর, উন্নত অর্থনীতির স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

চার একর জায়গাজুড়ে নির্মিত হচ্ছে বিশাল এই আইটি পার্ক। প্রকল্প ব্যয় ধরা হয়েছে ১৭০ কোটি টাকা। ২০২৪ সালের মধ্যে পার্কটির নির্মাণ কাজ শেষ করার পরিকল্পনা রয়েছে সরকারের।

পার্কটির কাজ শেষ হলে এখানে প্রতি বছর এক হাজার শিক্ষার্থী আইটিবিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পাবেন। এছাড়া কর্মসংস্থানের সুযোগ হবে অন্তত তিন হাজার বেকারের।

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img