23 C
Dhaka

গাজীপুরে এক মণ গাঁজাসহ আটক ৩

প্রকাশিত:

গাজীপুর মহানগরীর টঙ্গী থেকে এক মণ গাঁজাসহ তিনজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি মাইক্রোবাস জব্দ করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে র‌্যাব-১ জানায়, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সব সময়ই মাদক উদ্ধারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এই পর্যন্ত র‌্যাব বিপুল পরিমাণ দেশী/বিদেশী মাদক উদ্ধার করে জনমনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। “চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে” এই স্লোগানে উজ্জীবিত হয়ে র‌্যাব মাদক চোরাকারবারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। র‌্যাব মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে নিয়মিত গোয়েন্দা নজরদারীর পাশাপাশি সফল অভিযান পরিচালনা করে আসছে। এ যাবৎ র‌্যাব-১ অসংখ্য সফল অভিযান পরিচালনার মাধ্যমে বিপুল পরিমান মাদক দ্রব্য উদ্ধার করেছে এবং মাদক কারবারীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে এসেছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী কুমিল্লা জেলা হতে একটি মাইক্রোবাসযোগে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক হয়ে বিপুল পরিমান অবৈধ মাদকদ্রব্য গাঁজা বহন করে গাজীপুরের দিকে আসছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি ঢাকা ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী পশ্চিম থানাধীন টঙ্গী মিল গেইট বাসস্ট্যান্ড সংলগ্ন মোস্তফা অটো ইলেকট্রিক দোকানের সামনে পাকা রাস্তার উপর অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে মাদক ব্যবসায়ী মোঃ হাসান শিহাব (২৭), মোহাম্মদ হোসেন (২৫), মোঃ আনোয়ার হোসেন (৫০) কে গ্রেফতার করে। এসময় ধৃত আসামীদের কাছ থেকে এক মণ (৪০ কেজি) গাঁজা, মাদক পরিবহনে ব্যবহৃত একটি মাইক্রোবাস, ৫টি মোবাইল ফোন এবং নগদ ৬০০ টাকা উদ্ধার করা হয়।

ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য। তারা কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা হতে চোরাচালানের মাধ্যমে গাঁজার চালান গাজীপুরে নিয়ে আসে। পরবর্তী সময়ে গাঁজার চালান আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে গাজীপুর এবং রাজধানী ঢাকাসহ সারাদেশে মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে মর্মে স্বীকার করে।

উদ্ধারকৃত মাদকদ্রব্য ও গ্রেফতারকৃত আসামীদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানানো হয় র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর পক্ষ থেকে।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img