31 C
Dhaka

গ্রামীণফোনের সঙ্গে কাজ করবে ফেসবুক মেটা

প্রকাশিত:

দেশের প্রযুক্তি খাতের জন্য সুখবর। ডিজিটাল বাংলাদেশের কানেক্টিভিটি পার্টনার গ্রামীণফোনের সঙ্গে কাজ করবে বিশ্বখ্যাত কোম্পানি ফেসবুক মেটা।

বুস্ট আপ প্রশিক্ষণ কর্মসূচি আয়োজনে ইতোমধ্যে গ্রামীণফোনের অংশীদার হয়েছে ফেসবুক মেটা। মূলত ক্ষুদ্র এবং মাঝারি আকারের ব্যবসায়িক উদ্যোগে ডিজিটাল সক্ষমতা বাড়ানোর জন্য বুস্ট আপ প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

এই কর্মসূচি ক্ষুদ্র এবং মাঝারি উদ্যোক্তাদের ব্যবসার পরিধিবৃদ্ধি এবং অনলাইন ব্যবসায়িক প্রবৃদ্ধির উদ্ভাবনী উপায় সম্পর্কে জানতে সাহায্য করবে। 

গ্রামীণফোন গ্রাহকদের মধ্যে যাদের ক্ষুদ্র ও মাঝারী ব্যবসা রয়েছে তারা এই প্রশিক্ষণে অংশ নিতে মাইজিপি অ্যাপের মাধ্যমে নিবন্ধন করতে পারবেন। পাশাপাশি তারা বাংলাদেশে মেটার অনুমোদিত সেলস পার্টনার এইচটিটিপুলের মাধ্যমেও এই প্রশিক্ষণে অংশ নেয়ার জন্য সাইন আপ করতে পারবেন।

ইতোমধ্যে নিবন্ধন প্রক্রিয়া সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। প্রশিক্ষণ কর্মসূচি শুরু হবে চলতি অক্টোবর মাসের ১৮ তারিখ থেকে। বাছাইকৃত অংশগ্রহণকারীদের প্রশিক্ষণের ভেন্যু সম্পর্কে জানিয়ে দেওয়া হবে।

এ প্রসঙ্গে গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা সাজ্জাদ হাসিব বলেন, প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়ে ডিজিটাল অন্তর্ভুক্তি এবং সমাজকে সামনে এগিয়ে নেওয়াকে সবসময় অগ্রাধিকার দিয়ে বিবেচনা করে গ্রামীণফোন। কমিউনিটির ক্ষমতায়নে আমাদের উদ্দেশ্যগুলোর প্রতি অবিচল থেকে ক্ষুদ্র এবং মাঝারি খাতের ব্যবসায়িক উদ্যোগগুলোর সম্ভাবনা উন্মোচনে মেটার সঙ্গে যৌথ উদ্যোগ নিতে পেরে আমরা অনেক আনন্দিত।

সাজ্জাদ হাসিব আরো বলেন, এই উদ্যোগ প্রতিষ্ঠানগুলোকে উদ্ভাবনী এবং সাশ্রয়ী ডিজিটাল সরঞ্জাম ব্যবহারের মাধ্যমে তাদের ব্যবসার আধুনিকায়ন ও অনলাইন পরিসরে উপস্থিতি বৃদ্ধিতে সহায়তা করবে।

এছাড়াও বুটক্যাম্পটি ব্যবসার প্রবৃদ্ধির পাশাপাশি কার্যকরভাবে ক্রেতাদের পরিবির্তিত জীবনধারার চাহিদা পূরণে এসএমই প্রতিষ্ঠানগুলোকে সক্ষম করে তুলবে। মানুষের জীবনে ডিজিটাল রূপান্তরে আমাদের ভূমিকা রয়েছে। বাংলাদেশেকে ডিজিটালি আরো শক্তিশালী করতে আমরা আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখবো।

একই প্রসঙ্গে ফেসবুক মেটার এশিয়া প্যাসিফিক অঞ্চলের ইমার্জিং মার্কেটের পরিচালক জর্ডি ফোরনিস বলেন, গ্রামীণফোনের সঙ্গে আমাদের এই পার্টনারশিপ খুবই গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে আমরা বাংলাদেশের ক্ষুদ ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে ক্রেতাদের পরিবর্তিত জীবনধারার উপযোগী সেবাদানের ক্ষেত্রে সাহায্য করবো। এই প্রশিক্ষণের মাধ্যমে স্থানীয় উদ্যোক্তারা ডিজিটাল টুলের ব্যবহার শিখতে পারবেন যা তাদের ব্যবসায়িক কার্যক্রমের পরিধি বৃদ্ধি করতে ও ক্রেতাদের চাহিদা মেটাতে সক্ষম করবে বলে আমি মনে করি।

গ্রামীণফোন ও মেটার বুস্ট আপ প্রশিক্ষণ এবং নিবন্ধন প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানা যাবে https://mygp.li/WzQTv ঠিকানায়।

উল্লেখ্য, গ্রামীণফোন লিমিটেড টেলিনর গ্রুপের অঙ্গসংগঠন গ্রামীণফোন ৮৩ মিলিয়নেরও বেশি গ্রাহক নিয়ে বাংলাদেশের প্রথম সারির টেলিযোগাযোগ প্রতিষ্ঠান। ১৯৯৭ সালে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি।

পরবর্তী সময়ে দেশব্যাপী সর্ববৃহৎ নেটওয়ার্ক ব্যবস্থা গড়ে তুলতে সক্ষম হয় গ্রামীণফোন। ব্র্যান্ড স্লোগান চলো বহুদূরের আওতায় গ্রাহকদের জন্য সর্বোত্তম মোবাইল ডাটা, ভয়েস সেবা ও সবার জন্য ইন্টারনেট প্রদানে প্রতিজ্ঞাবদ্ধ গ্রামীণফোন যেটি ঢাকা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত একটি কোম্পানি।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img