18 C
Dhaka

ঘৃণামূলক অপরাধ মোকাবিলায় হোয়াইট হাউজে যাচ্ছে বিটিএস

প্রকাশিত:

জনপ্রিয় কোরিয়ান ব্যান্ডদল বিটিএস এশিয়ান বংশোদ্ভূত লোকদের লক্ষ্য করে ঘৃণামূলক অপরাধ মোকাবিলার ডাক দিতে আগামী সপ্তাহে হোয়াইট হাউজ যাচ্ছে। বৃহস্পতিবার এক বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে হোয়াইট হাউজের পক্ষ থেকে।

বিবৃতিতে বলা হয়েছে, আগামী মঙ্গলবার গ্লোবাল ফেনোমেনন মিউজিক্যালে এশীয় অন্তর্ভুক্তি ও প্রতিনিধিত্ব নিয়ে আলোচনা করবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এশিয়ান বিরোধী ঘৃণামূলক অপরাধ এবং বৈষম্যকে মোকাবিলার আহ্বান জানাবেন তিনি যা সাম্প্রতিক বছরগুলোতে প্রকট সমস্যা হয়ে উঠেছে।

দক্ষিণ কোরিয়ান বয় ব্যান্ডদল বিটিএস এর সাতজন সদস্য তাদের উচ্ছ্বসিত গান এবং নাচের জন্য পরিচিত। তারা বিশ্বব্যাপী একটি বিশ্বস্ত ফ্যান বেস তৈরি করেছে। ফেব্রুয়ারিতে আইএফপিআই গ্লোবাল রেকর্ডিং আর্টিস্ট অফ দ্য ইয়ার মুকুট জিতেছে টানা দ্বিতীয় বছরের জন্য।

গত বছর এশিয়ান-আমেরিকানদের বিরুদ্ধে ঘৃণামূলক অপরাধের তীব্র উত্থান ঘটে। এশিয়ান বংশোদ্ভূত লোকদের বিরুদ্ধে আক্রমণ বাড়ার কারণ কিছু রাজনীতিবিদ এবং পাণ্ডিত্য জাহিরকারি কিছু মানুষ অন্যান্য উত্তেজনার মধ্যে কোভিড-১৯ এর জন্য চীনকে দোষারোপ করতে উৎসাহিত করে।

এ মাসেই ডালাসের একটি চুল কাটার দোকানে এশিয়ান বংশোদ্ভূত তিন মহিলাকে গুলি করার অভিযোগ পাওয়া গেছে। কর্তৃপক্ষ ঘটনাটিকে সম্ভাব্য বিদ্বেষমূলক অপরাধ হিসেবে তদন্ত করছে।

কে-পপ তারকারা ২০১৩ সালে আত্মপ্রকাশ করার পর থেকে তরুণদের ক্ষমতায়নের লক্ষ্যে তাদের গান এবং সামাজিক প্রচারাভিযান ব্যবহার করার জন্যও পরিচিত। হোয়াইট হাউজের বিবৃতি অনুযায়ী, বিটিএস যুব দূত হিসেবে বিশ্বজুড়ে আশা এবং ইতিবাচকতার বার্তা ছড়িয়ে দিয়েছে।

এদিকে বিটিএস এর পক্ষ থেকে বলা হয়েছে, হোয়াইট হাউজে আমন্ত্রণ পেয়ে আমরা সম্মানিত। আমরা দক্ষিণ কোরিয়ার প্রতিনিধিত্বকারী শিল্পী হিসেবে অন্তর্ভুক্তি, বৈচিত্র্য, এশীয় ঘৃণা বিরোধী অপরাধ, সংস্কৃতি এবং শিল্পসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার জন্য মুখিয়ে আছি৷

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img