20 C
Dhaka

চলে গেলেন ফায়ার ফাইটার গাউসুল আজম

প্রকাশিত:

মণিরামপুর (যশোর) প্রতিনিধি: জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাড়িঁয়ে আট দিনের মাথায় চিকিৎসাধীন অবস্থান চলে গেলেন ফায়ার ফাইটার গাউসুল আজম। রেখে গেছেন পিতা-মাতা, স্ত্রীসহ ছয় মাসের শিশু সন্তান সিয়াম হোসেনকে। কোনদিন পিতা গাউসুল আজমকে বাবা বলে ডাকতে পারবেন না সিয়াম। বাড়িতে শোকের মাতম চললেও শিশু সিয়াম জানেননা তার পিতা আর নেই। গত শনিবার চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে অগ্নিদগ্ধ হয়ে ঢাকা শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসকদের সকল চেষ্টা ব্যর্থ করে দিয়ে রোববার ভোর সাড়ে ৩ টার (আনুমানিক) দিকে শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

মণিরামপুর উপজেলার খাটুয়াডাঙ্গা গ্রামের আজগার আলীর একমাত্র ছেলে ফায়ারম্যান গাউসুল আজম। পরিবারের হাল ধরতে এসএসসি পাশের পর পরই ২০১৮ সালের ১৫ নভেম্বও ফায়ার সার্ভিসে অগ্নি সেনা হিসেবে যোগদান কওে গাউসুল।

বর্তমানে বাগেরহাট মোড়লগঞ্জ থানায় তার পোস্টিং থাকলেও ছয়মাসের জন্য ডেপুটেশনে যান চট্টগ্রামের সীতাকুণ্ডে। ৪ জুন শনিবার রাত ৯টার দিকে সীতাকুণ্ডের কনটেইনার ডিপোতে যখন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে তখন অগ্নি নির্বাপকের জন্য ছুটে যান সেখানে। এসময় কেমিক্যাল বিস্ফোরণে নিজেও অগ্নিদগ্ধ হয়ে দীর্ঘ ৮দিন শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসকরা তাকে সুস্থ্য করার প্রাণপন চেষ্টা করার পরও বাঁচাতে পারেননি তাকে।

অবশেষে রোববার সকালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। রোববার বিকেল ৩টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। এরপর আগে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরে তার গাউসুলের কফিনে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপনসহ কয়েক ১ মিনিট নিরাবতা পালন করা হয়। এরপর বিকেল সাড়ে ৩টার দিকে ফায়ার সার্ভিসের একটি এ্যাম্বুলেন্সে করে ঢাকা থেকে তার মরদেহ মণিরামপুরের উদ্দেশ্যে রওনা দেয়। গাউসুলের মরদেহ মণিরামপুরের খাটুয়াডাঙ্গার বাড়িতে পৌছাতে রাত ১০টা বাজতে পাওে বলে জানিয়েছেন মণিরামপুর ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা প্রনব কুমার বিশ্বাস।

এদিকে, গাউসুলকে দাফনের জন্য পারিবারিক কবরস্থানে সকল ব্যবস্থা প্রস্তুত করা হয়েছে। গাউসুলের বাবা আজগার আলী, মা আছিয়া বেগম ও স্ত্রী কাকলী খাতুন রোববার বাড়িতেই ছিলেন। তবে তাদের বাড়িতে কেবল নিস্তবতা বিরাজ করছে। সকলেই অপেক্ষা করছেন মরদেহ বাড়িতে কখন আসবেন।

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img