27 C
Dhaka

জাতীয় শোক দিবসে বিজিবির ত্রাণ বিতরণ

প্রকাশিত:

বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি দিনাজপুরের ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের উদ্যোগে বিভিন্ন কর্মর্সচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবকন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে বিজিবি ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের সদর দপ্তরে দিনব্যাপী নানাকর্মসূচির গ্রহণ করা হয়। এরমধ্যে ব্যাটালিয়ন সদর দপ্তরে শোক সভা, মিলাদ ও দোয়া মাহফিল, অসহায়, হতদরিদ্র ও দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণসহ চিকিৎসা সেবা প্রদান করা হয়।

বিজিবি ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলমগীর কবির (পিএসসি) উপস্থিত থেকে এসব সামগ্রী বিতরণ করেন।

বিজিবি ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলমগীর কবির (পিএসসি) বলেন, ২৯ ব্যাটালিয়নের অধিন প্রত্যেকটি বিওসি ও বিশেষ ক্যাম্পে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। একই সাথে পবিত্র কোরআন খতম সম্পন্ন করা হয়েছে। এছাড়াও ব্যাটালিয়নের অধিন মনিপুর সীমান্ত ফাঁড়ি এলাকার ৫০ জন দুস্থের মাঝে খাদ্যসামগ্রী ও শুকনা রশদ বিতরণ করা হয়েছে। এছাড়াও সীমান্ত ফাঁড়ি এলাকার ২১৩ জন দুস্থকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে।

এদিকে ব্যাটালিয়ানের কেদ্রীয় সেডে বিজিবির সকল সদস্যদের উপস্থিতিতে স্বাধীনতার মহানস্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য জীবনের ওপর আলোচনা, প্রামাণ্যচিত্র প্রদর্শন এবং বাংলাদেশ রাইফেলস এর ৩য় রিক্রুটিং ব্যাচের সমাপণী কুচকাওয়াজ উপলক্ষে বঙ্গবন্ধুর ভাষণ প্রচারসহ পদ্মা সেতুর ওপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়েছে।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img