27 C
Dhaka

তিন হাজার কৃতী শিক্ষার্থীকে বন্দি পাঠশালা সংবর্ধনা প্রদান

প্রকাশিত:

আজ রাজধানী ফার্মগেটে অবস্থিত কৃষিবিদ ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়েছে বন্দি পাঠশালা আয়োজিত ২০২২ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান।

বন্দি পাঠশালা এমন একটি জনপ্রিয় অনলাইন প্লাটফর্ম যারা করোনা কালীন সময় হতে বিগত ৩ বছর যাবৎ ফ্রিতে এসএসসি, এইচএসসি ও এডমিশন শিক্ষার্থীদের শিক্ষা প্রদান করে আসছে।

২০২২ ব্যাচের পাওয়ার প্লে প্রোগ্রামে ১২,৪০০ শিক্ষার্থী এবং মিশন এইচএসসি প্রোগ্রামে প্রায় লক্ষাধিক শিক্ষার্থী সংযুক্ত ছিলো বন্দি পাঠশালার সাথে এবং প্রায় ৮,০০০ শিক্ষার্থী জিপিএ ৫ পায়।

বন্দি পাঠশালা শুধু শিক্ষামূলক কার্যক্রম নয় সিলেটে বন্যার্তদের পাশে দাঁড়ানো, স্বেচ্ছাসেবী বিভিন্ন কার্যক্রমের সাথে সংযুক্ত। শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় উদ্বুদ্ধ করতে ও উৎসাহ দিতে আয়োজন করা হয়েছে এ সংবর্ধনা অনুষ্ঠান।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বন্দি পাঠশালার চেয়ারম্যান খালেদুর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক মো: আব্দুর রহমান সহ অন্যান্য আরো অনেকেই। আরো উপস্থিত ছিলেন- লেখক, সম্পাদক ও প্রাণীসম্পদ বিজ্ঞানী মো: হোসেন আলী; মেডিকেল বুয়েট ও বিশ্ববিদ্যালয়ের টপার শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের জন্য ক্রেস্ট, সার্টিফিকেট ও টি-শার্ট পুরস্কারের পাশাপাশি ছিলো কুইজ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। শিক্ষার্থী ও অভিভাবকদের উপস্থিতিতে জমকালো আয়োজনের মাধ্যমে শেষ হয় অনুষ্ঠানটি।

বন্দি পাঠশালার ব্যবস্থাপনা পরিচালক মো: আব্দুর রহমান বলেন, “করোনাকালীন সময়ে শিক্ষা শিক্ষার্থীদের পড়াশোনার অচল অবস্থায় বন্দি পাঠশালা যেভাবে আশার আলো হয়ে দাঁড়িয়েছিলো সামনের দিনগুলোতেও বাংলাদেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে শিক্ষা বিস্তারে অংশগ্রহণ করবে”।

উপস্থিত এক শিক্ষার্থী বলেন “বন্দি পাঠশালার পাওয়ার প্লে প্রোগ্রামে ভর্তি হওয়ার পর আমার পড়াশুনা নতুন মাত্রা যোগ হয়েছিলো এবং আমার এই ভালো ফলাফলের সম্পূর্ণ কৃতিত্ব বন্দি পাঠশালার ভাইয়াদের”।

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img