31 C
Dhaka

নন্দীগ্রামে ট্রাকের পিছনে বাসের ধাক্কায় নিহত ২

প্রকাশিত:

বগুড়ার নন্দীগ্রামে মহাসড়কে থামিয়ে রাখা ট্রাকের পেছনে বাসের ধাক্কায় বাবু মিয়া (২৩) নামের এক হেলপার ও যাত্রী মাহবুবুর রহমান তালুকদার (৩৮) নিহত হয়েছেন। অন্তত ১০ জন গুরুতর আহত হয়েছেন। একই সময়ে মোটরসাইকেলে বাসের ধাক্কায় রুহুল আমিন (৪৫) নামের এক ব্যবসায়ী গুরুতর আহত হন।

বুধবার বেলা ১১টার দিকে বগুড়া-নাটোর মহাসড়কের নন্দীগ্রাম ফিলিং স্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত বাসের হেলপার বাবু মিয়া নাটোরের সিংড়া উপজেলার বামিহাল এলাকার আসাদুর রহমানের ছেলে। যাত্রী আদমদিঘী উপজেলার সান্তাহার ডালপট্রি এলাকার আসাব উদ্দিনের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বগুড়া থেকে নাটোরগামী সিয়াম পরিবহনের দ্রুত গতির বাস (ঢাকা মেট্রো ব: ১৪-৮১০৬) মহাসড়কের পাশে থামিয়ে রাখা ট্রাকের পেছনে (বগুড়া ট: ১১-২২৬০) ধাক্কা দেয়। এতে বাসের গেটে দাঁড়ানো হেলপারের শরীর থেকে মাথা এবং হাত বিচ্ছিন্ন হয়ে যায়। বাসের এক পাশ ভেঙে মুচড়ে গিয়ে ৮-৯ জন গুরুতর আহত হয়েছেন। দুর্ঘটনা কবলিত বাসটি প্রায় ১শ’ গজ দূরে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা মোটরসাইকেলে ধাক্কা দিলে একজন আরোহী আহত হন।

স্থানীয়রা জানান, ফিলিং স্টেশন এলাকায় দিনে ও রাতে মহাসড়কের পাশেই ঘন্টার পর ঘন্টা ট্রাক থামিয়ে রেখে চালকরা বাড়িতে চলে যান। থামিয়ে রাখা ট্রাকের পেছনে চলন্ত বাসের ধাক্কায় এই দুর্ঘটনা ঘটে। ইতিপূর্বেও নন্দীগ্রাম ফিলিং স্টেশন, রনবাঘা ফিলিং স্টেশন ও রেস্টুরেন্টের সামনে মহাসড়কে ট্রাকের এসব অবৈধ পার্কিং এর জন্য প্রতিনিয়ত ঘটছে সড়ক দুর্ঘটনা। হারাচ্ছে অসংখ্য তাজা প্রাণ।

কুন্দারহাট হাইওয়ে থানার এসআই সুলতান মাহমুদ জানান, শরীর থেকে মাথা এবং হাত বিচ্ছিন্ন অবস্থায় নিহত হেলপারের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। গুরুতর আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মহাসড়কে অবৈধ ট্রাক পার্কিং সম্পর্কে জানতে চাইলে কুন্দারহাট হাইওয়ে থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম জানান, মহাসড়কে অবৈধ ট্রাক পার্কিং সম্পর্কে জানতে চাইলে কুন্দারহাট হাইওয়ে থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম জানান, যে স্থানগুলোতে ট্রাকের এসব অবৈধ পার্কিং রয়েছে সেগুলোতে কোন ধরনের পার্কিং করতে দেয়া হবে না। পরবর্তীতে কেউ মহাসড়কে এমন অবৈধ পার্কিং করে তাহলে সেই ট্রাকের ড্রাইভারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img