31 C
Dhaka

নাগেশ্বরীতে পুকুরের মাছ চুরি ও ধান কেটে লন্ডভন্ড

প্রকাশিত:

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের নাগেশ্বরীতে অবৈধভাবে জমি দখলের চেষ্টা, পুকুরের মাছ চুরি, চারা গাছ কর্তন ও পাকা আমন ধান ক্ষেতে বিষ প্রয়োগসহ ধান কেটে নষ্টের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

উপজেলার সন্তোষপুর ইউনিয়নের কুটিনাওডাঙ্গা গ্রামের কৃষক আব্দুল্লাহ আল-মামুনের ২ বিঘা জমির আধা পাকা আমন ধান কেটে লন্ডভন্ড করাসহ তিনটি পুকুরের মাছ চুরি করে নিয়ে যাওয়া এবং চারা গাছের ব্যপক ক্ষয়ক্ষতি করার অভিযোগ তুলেছেন প্রতিপক্ষ মিজানুর রহমানদের বিরুদ্ধে। এছাড়াও প্রাণনাশের হুমকি দিচ্ছে বলেও জানান ভুক্তভোগী পরিবার।

অভিযোগ সূত্রে জানা যায়, আব্দুল্লাহ আল মামুন ও মিজানুর রহমান গংদের সাথে দীর্ঘদিন থেকে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে। এরই জের ধরে গত ৭ নভেম্বর ভোর বেলায় মিজানুরের নেতৃত্বে একদল সন্ত্রাসী এসে আল মামুনের ২ বিঘা জমির আধাপাকা ধান কেটে লন্ডভন্ড করে বিষ প্রয়োগ করে এবং চারা গাছ কেটে দেয়। এসময় প্রাণনাশেরও হুমকি প্রদান করে।

ঘটনার বিষয়ে ভুক্তভোগী পরিবার ভূমিদস্যুদের হাত থেকে রক্ষা এবং সুষ্ঠু বিচারের জন্য মইনুল, জাহিদুল ইসলাম, মাইদুল ইসলাম, ওবাইদুল, আব্বাস উদ্দিনসহ ২২ জনের নামে নাগেশ্বরী থানায় একটি অভিযোগ দাখিল করে। নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ নবীউল হাসান জানান, ঘটনার বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img