20 C
Dhaka

নিখোঁজ শফিউলের পরিবারে আহাজারি, বার বার মূর্ছা যাচ্ছেন অন্তঃসত্ত্বা স্ত্রী

প্রকাশিত:

সিরাজগঞ্জ: পরিবারের একমাত্র উপার্জনক্ষম ফায়ার ফাইটার শফিউল ইসলাম (২২) নিখোঁজ হওয়ার পর থেকে তার বাড়িতে চলছে স্বজনদের আহাজারি। চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের সময় তিনি উদ্ধার অভিযানে ছিলেন।

বাইরে থেকে শোনা যাচ্ছে চিৎকার। কেউ কাঁদছেন সন্তান হারানোর ভয়ে, কেউ কাঁদছেন ভাই দূরে যাওয়ার শোকে। এক নারী বার বার মূর্ছা যাচ্ছেন। তিনি অন্তঃসত্ত্বা। তিনি কুমিরা ফায়ার স্টেশনের ফায়ারফাইটার শফিউল ইসলামের স্ত্রী আঁখি খাতুন (১৯)।

সোমবার (৬ জুন) সরেজমিনে গিয়ে দেখা গেছে, ৫ মাসের অন্তঃসত্ত্বা আঁখি জ্ঞান হারিয়ে পড়ে আছেন। তার মাথায় পানি ঢালা হচ্ছে। পাশেই শফিউলর মা মাটি চাপড়ে আহাজারি করছেন। সন্তান কোথায় তার?

উল্লাপাড়া ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সীতাকুন্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় পেশাগত দায়িত্ব পালনে কুমিরা ফায়ার স্টেশন কর্মীদের সঙ্গে শফিউল ইসলামও উদ্ধার অভিযানে অংশ নেন। পরে অবস্থা আরও বেগতিক হলে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট উদ্ধার অভিযানে অংশ নেয়। এ ঘটনায় ৪৯ জনের মৃত্যু হয়েছে এবং শতাধিক দগ্ধ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে এখন পর্যন্ত শফিউল ইসলাম নিখোঁজ রয়েছেন বলে তার স্বজনরা জানিয়েছেন।

ঢাকা ফায়ার সার্ভিসের হেড কোয়ার্টার, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ও সীতাকুণ্ডে শফিউলের খোঁজ জানতে ছোটাছুটি করছেন তার পরিবারের লোকজন।

গতকাল সকালে শফিউল ইসলামের বাবা আব্দুল মান্নানের সঙ্গে মুঠোফোনে কথা বলে জানা যায়, ছেলের সন্ধানে তিনি বর্তমানে ফায়ার সার্ভিসের ঢাকা হেড কোয়ার্টার অফিসে অবস্থান করছেন। পরিবারের দুই সন্তানের মধ্যে শফিউল ইসলাম বড় ছিলো। তিনিই একমাত্র উপার্জনের উৎস। গত বছর শফিউল ইসলাম বিয়ে করেছেন। বর্তমানে তাঁর স্ত্রী পাঁচ মাসের অন্তঃসত্ত্বা।

বাবা আব্দুল মান্নান আরও বলেন, এই সময় যদি শফিউলের কোনো কিছু হয়ে যায় তাহলে আমরা একেবারে নিঃস্ব হয়ে যাব। আমি একজন তাঁত শ্রমিক। আমি বর্তমানে অসুস্থতায় ভুগছি।

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের সহকারী স্টেশন অফিসার জালাল উদ্দিন বলেন, নিখোঁজের খবর পেয়ে শফিউলের বাড়িতে খোঁজ খবর নেওয়ার জন্য আমরা গিয়েছিলাম। তার পারিবারিক অবস্থা বেশি ভালো না। শফিউলের খোঁজ না পেয়ে তার পরিবার দিশেহারা হয়ে পড়েছে।

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img