23 C
Dhaka

নূপুর শর্মাকে কলকাতা পুলিশের তলব

প্রকাশিত:

মহানবী (সঃ)-কে নিয়ে বিতর্কিত মন্তব্য করা ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাবেক মুখপাত্র নূপুর শর্মাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যের পুলিশ। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে আজ সোমবার এ তথ্য জানানো হয়।

পুলিশের একজন কর্মকর্তা জানান, নূপুর শর্মার বক্তব্য রেকর্ড করার জন্য তাকে আগামী ২০ জুন নারকেলডাঙ্গা থানায় উপস্থিত হতে বলা হয়েছে। একটি টিভি বিতর্কের সময় নূপুর শর্মার করা মন্তব্যএর জেরে ভারতের বিভিন্ন অংশে সহিংস পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এদিকে, তৃণমূল কংগ্রেস সংখ্যালঘু সেলের সাধারণ সম্পাদক আবুল সোহেলও নূপুর শর্মার বিরুদ্ধে তার মন্তব্যের জন্য কনটাই থানায় একটি এফআইআর দায়ের করেছেন।

প্রসঙ্গত, সম্প্রতি জ্ঞানবাপী মসজিদ নিয়ে ভারতের একটি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে নূপুর শর্মা মহানবীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বলে অভিযোগ উঠে। বিতর্কিত মন্তব্য করেন বিজেপি নেতা নবীন কুমার জিন্দালও। এরপরই শুরু হয় সমালোচনা আর বিক্ষোভ। চলছে সংঘর্ষও। বিভিন্ন রাজ্যে এরই মধ্যে নূপুরের বিরুদ্ধে মামলা হয়েছে। দেশের গণ্ডি পেরিয়ে ক্ষোভ পৌঁছেছে বিভিন্ন মুসলিম দেশে। কড়া প্রতিক্রিয়া দিয়েছে বিভিন্ন দেশ। এ ইস্যুতে পরিস্থিতি জটিল আকার ধারণ করায় বিজেপির পক্ষ থেকে নূপুর ও নবীনকে ছয় বছরের জন্য বরখাস্ত করা হয়েছে।

এছাড়া  মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করার জেরে মুসলিম বিশ্বের ক্রমবর্ধমান ক্ষোভ ও তোপের মুখে পড়েছে ভারত। মধ্যপ্রাচ্যের প্রভাবশালী দেশগুলোসহ এখন পর্যন্ত বিশ্বের অন্তত ১৫টি দেশ ভারতের বিরুদ্ধে সরব হয়েছে। দেশগুলো তাদের নিন্দা ও নবী মুহাম্মদের সম্পর্কে বিতর্কিত মন্তব্যের কারণে ভারত সরকারকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img