33 C
Dhaka

পুকুর খনন করতে গিয়ে মিলল কষ্টি পাথরের বিষ্ণুমূর্তি

প্রকাশিত:

মাদারীপুরের ডাসার উপজেলায় পুকুর খনন করতে গিয়ে প্রায় ৬০ কেজি ওজনের কষ্টিপাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়েছে। রোববার রাত ১০টার দিকে উপজেলার গোপালপুর এলাকা থেকে মূর্তিটি উদ্ধার করা হয়।

কালকিনি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিংকি সাহা বলেন, ‘খবর পেয়ে আমরা কষ্টিপাথরের বিষ্ণুমূর্তিটি উদ্ধার করি। এটি লম্বায় আড়াই ফুট হবে। খুব সুন্দর মূর্তিটি। এটি পুরোপুরি অক্ষত রয়েছে। আমরা জেলা প্রশাসনের ট্রেজারিতে মূর্তিটি জমা রেখেছি।’

পুলিশ ও স্থানীয় সূত্র জানা গেছে, রোববার গোপালপুর এলাকার মো. ফারুক হোসেন ওরফে মঞ্জু তার বাড়ির পাশে একটি পুকুর খননকাজ শুরু করেন। খননের এক পর্যায়ে কষ্টিপাথরের বিষ্ণুমূর্তিটি মাটির তলদেশ থেকে বেরিয়ে আসে।

পরে স্থানীয় শ্রমিকেরা সেটি ফারুক হোসেনের কাছে দেন। বিষয়টি এলাকায় জানাজানি হলে ডাসার থানা পুলিশের সহযোগিতায় কালকিনি ও ডাসার উপজেলা প্রশাসন ফারুক হোসেনের বাড়ি থেকে মূর্তিটি উদ্ধার করে।

এর আগেও ডাসার উপজেলায় এ ধরনের মূর্তি পাওয়া গেছে জানিয়ে গোপালপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফরহাদ মাতুব্বর বলেন, রোববার বিকালে প্রচুর বৃষ্টি হয়েছে। তখন ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ফারুক হোসেনের পুকুর খননের সময় বিষ্ণুমূর্তিটি পাওয়া যায়। মূর্তিটির ওজন প্রায় ৬০ কেজি। এটির আনুমানিক মূল্য কোটি টাকার বেশি।

এ বিষয় জানতে চাইলে ডাসার থানার ওসি মো. হাসানুজ্জাসান বলেন, খবর পেয়ে রাতেই পুলিশ ওই এলাকায় গিয়ে মূর্তিটি উদ্ধার করে। পরে উপজেলা প্রশাসন সেটি জেলার ট্রেজারিতে নিয়ে যায়। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img