18 C
Dhaka

ফের ইতিহাস গড়লেন হার্দিক, যে রেকর্ড নেই ভারতের আর কারও

প্রকাশিত:

আয়ারল্যান্ডের পর ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েও দুর্দান্ত ফর্মে আছেন হার্দিক পান্ডিয়া। সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমে দুর্দান্ত এক রেকর্ড গড়লেন এ ভারতীয় অলরাউন্ডার। টি-টোয়েন্টি ফরম্যাটে যে রেকর্ড নেই আর কোনো ভারতীয়র।

ওয়ার্নার পার্কে ক্যারিবিয়ান ইনিংসের ৭.২ ওভারে ব্র্যান্ডন কিংকে বোল্ড করেন হার্দিক। ক্যারিবীয় ওপেনারের স্টাম্প উড়িয়ে দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫০ উইকেটের মাইলফলক ছুঁয়ে ফেলেন এ পেস-অলরাউন্ডার।

এরই সঙ্গে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫০০-র বেশি রান ও ৫০ উইকেট শিকারের কীর্তি গড়েন হার্দিক।

ভারতীয় বোলারদের মধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫০ বা ততোর্ধ্ব উইকেটশিকারি রয়েছেন বেশ কয়েকজন। কিন্তু তাদের কেউ-ই ব্যাট হাতে ৫০০ রান জমা করতে পারেননি।

ভারতের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০ বা তারও বেশি উইকেট নিয়েছেন যুজবেন্দ্র চাহাল (৭৯), ভুবনেশ্বর কুমার (৭৩), জাসপ্রিত বুমরাহ (৬৯), রবিচন্দ্রন অশ্বিন (৬৪) ও রবীন্দ্র জাদেজা (৫০)।

এই পাঁচজনের কেউ-ই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫০০ রান করেননি। তবে সেই বিরল রেকর্ডে হার্দিকের সঙ্গী হতে পারেন জাদেজা। এই অলরাউন্ডার ইতোমধ্যে ৪২২ রান জমা করেছেন তার ঝুলিতে। এর আগে আয়ারল্যান্ডে ইতিহাস গড়েন হার্দিক। আইরিশদের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব পেয়েই বাজিমাত করেন।

প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে উইকেট শিকার করেন হার্দিক। হার্দিকের আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে (১৬৪ ম্যাচে) ভারতের কোনো অধিনায়ক উইকেট নিতে পারেননি।

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img