31 C
Dhaka

ফোনের ইন্টারনেটে ঝড়ের গ‌তি পেতে করুন ছোট্ট একটি কাজ

প্রকাশিত:

ফোনের ইন্টারনেটে ধীরগতি খুবই বিরক্তিকর একটি বিষয়। দেশের বহু ইন্টারনেট ব্যবহারকারীকেই বিরক্তির এ বিষয়টির মুখোমুখি হতে হয়। অথচ ছোট্ট একটি কাজ করলে খুব সহজেই স্মার্টফোনে ইন্টারনেটের গতি বাড়ানো সম্ভব। স্মার্টফোনের সিমে সামান্য একটি পরিবর্তন করলেই ঝড়ের গতি চলে আসবে ফোনের ইন্টারনেটে।

প্রায় সময়ই না‌মি-দা‌মি ব্র্যান্ডের বহু মূল্যবান স্মার্টফোনেও ইন্টারনেটের ধীর গতি নিয়ে তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হন ইন্টারনেট ব্যবহারকারীরা। সাধারণত ধীর গতির নেটওয়ার্কের কারণেই এমনটা হয়ে থাকে। শুধু ধীর গতিই নয়, কখনো কখনো ইন্টারনেট চালানোই যায় না।

আপনিও নিশ্চয়ই এ ধরনের সমস্যার সম্মুখীন হন মাঝেমধ্যেই। এ ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে আপনাদের জানিয়ে দিচ্ছি খুবই সহজ একটি কৌশল। এই কৌশল অবলম্বন করলে আপনার স্মার্টফোনে ইন্টারনেটের গতি অবশ্যই বাড়বে।

স্মার্টফোনে ইন্টারনেটের গতি বৃদ্ধির জন্য বাড়ানোর জন্য প্রথমে আপনার স্মার্টফোনের সিম কার্ড ট্রে খুলে ফেলুন। ট্রে খোলার পর লক্ষ্য করুন যে সিম দিয়ে আপনি মোবাইলে ইন্টারনেট চালান সেটি কোন স্লটে ঢোকানো আছে। ইন্টারনেট চালানোর জন্য সিমটি অবশ্যই প্রথম স্লটে থাকা দরকার। কারণ প্রথম স্লটে সিম থাকলে স্মার্টফোনে ইন্টারনেট খুব দ্রুতগতিতে চলে।

শুধু ইন্টারনেটের গতি বাড়ানোর জন্যই নয়, নিরবিচ্ছিন্নভাবে কথা বলার জন্যও প্রথম স্লটে সিম থাকাটা খুব জরুরী। প্রযুক্তি বিশেষজ্ঞদের মতে, প্রথম স্লটে যে সিম থাকে সেটিই স্মার্টফোনের প্রাথমিক সিম কার্ড হিসেবে ব্যবহৃত হয়। এই বিষয়টি সম্পর্কে যদি আপনি অবগত না থাকেন তাহলে এখনই কৌশলটি অবলম্বন করুন আর আপনার স্মার্টফোনে উপভোগ করুন ঝড়ের গতির ইন্টারনেট।

এছাড়া আরো কিছু কৌশল অবলম্বন করেও স্মার্টফোনের গতি অনেকটাই বাড়ানো সম্ভব। যেমন- ইন্টারনেট নেটওয়ার্কে অটোমেটিক সেটিং চালু না থাকলে তা চালু করে দিন। কারণ ইন্টারনেট নেটওয়ার্কে অটোমেটিক সেটিং চালু থাকলে সেরা সংযোগটি পাওয়া যায় স্মার্টফোনে। এছাড়া অপ্রয়োজনীয় মোবাইল অ্যাপের ব্যাকগ্রাউন্ড ডাটা বন্ধ রাখুন। দ্রুত গতির ইন্টারনেট পেতে এই কৌশলটিও বেশ কার্যকরী।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img