27 C
Dhaka

বঙ্গবন্ধুকে নিয়ে বাংলা ও ইংরে‌জিতে ১০০ গান

প্রকাশিত:

জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ১০০টি গানের সংকলনের মোড়ক উন্মোচন করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ১০০‌টি গানেরই শিল্পী লিসা কালাম। গানগুলোতে এককভাবে কণ্ঠ দিয়েছেন তি‌নি।
 
এ উপলক্ষে স‌চিবালয়ের তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ১৭ আগস্ট, বুধবার এক মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ ছাড়াও উপ‌স্থিত ছিলেন কণ্ঠশিল্পী লিসা কালাম, তার বাবা আবুল কালাম, শিল্পী আশফ-উদ-দৌলা প্রমুখ। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরও উপ‌স্থিত ছিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মো. জাহাঙ্গীর আলম, মন্ত্রণালয়ের কর্মকর্তা ও বি‌ভিন্ন গণমাধ‌্যমের সাংবাদিকরা। 

বঙ্গবন্ধুকে নিয়ে ১০০ গান গাওয়ার জন্য শিল্পী লিসা কালামকে ধন্যবাদ ও অভিনন্দন জা‌নিয়ে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, প্রত্যেকটি গানের ইংরেজি অনুবাদ করায় এবং কয়েকটি গান ইংরেজিতে গাওয়ায় পুরো বিষয়টিতে নতুন মাত্রা যুক্ত হয়েছে। বঙ্গবন্ধুর ওপর অগাধ শ্রদ্ধা এবং মমত্ববোধ না থাকলে এমনটা সম্ভবপর হতো না বলেও মন্তব‌্য করেন তথ্যমন্ত্রী। 

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আশা প্রকাশ করে বলেন, শিল্পী লিসা কালাম বঙ্গবন্ধুর ওপর গান যেমন গাইবেন তেম‌নি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সমাজের অবহেলিত মানুষের জন্যও গান গাইবেন। তি‌নি (শিল্পী লিসা কালাম) সমাজের অসংগতি নিয়ে গান গাইবেন এবং সেই গানগুলো মানুষকে জাগ্রত করবে বলেও আশাবাদ ব‌্যক্ত করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img