31 C
Dhaka

বরিশালে ২৭ ঘণ্টা পর লঞ্চ চলাচল স্বাভাবিক

প্রকাশিত:

বরিশালে স্থানীয় ও অভ্যন্তরীন রুটের নৌ চলাচল শুরু হয়েছে। ২৭ ঘণ্টা পর আজ মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল ৯টা থেকে নৌ চলাচল স্বাভাবিক হয়। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারনে বরিশালে আটকে পড়া যাত্রীরাও নিজ নিজ গন্তব্যে চলে গেছেন। সন্ধ্যার পর ঢাকার লঞ্চ গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন নদী বন্দর কর্মকর্তারা।

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সম্ভাব্য ক্ষতির আশংকায় বিআইডব্লিউটিএ গতকাল সোমবার সকাল ৬টায় ৩ নম্বর বিপদ সংকেত জারি করে। এ কারনে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সব ধরনের নৌ চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। নৌ চলাচল বন্ধ থাকায় বরিশাল নদী বন্দরে আটকা পড়ে কিছু যাত্রী।

সোমবার মধ্য রাতে সিত্রাং বরিশাল উপকূল এলাকা অতিক্রম করায় মঙ্গলবার সকাল থেকে পরিস্থিতির উন্নতি হয়। রৌদ্রজ্জল পরিবেশে সকাল ৯টার দিকে ৩ নম্বর থেকে নামিয়ে ২ নম্বর সতকং সংকেত জারি করে তারা। ২ নম্বর সতর্ক সংকেত থাকলে ৬৫ ফুটের কম দৈর্ঘ্যরে লঞ্চ চলাচল বন্ধ থাকে। বরিশাল রুটে ৬৫ ফুটের কম দৈর্ঘ্যরে লঞ্চ নেই। তাই অন্যান্য লঞ্চ চলাচল সকাল ৯টার পর থেকে স্বাভাবিক হয়।

বরিশাল বিআইিব্লিউটিএ’র ট্রাফিক পরিদর্শক মো. কবির হোসেন জানান, নদী বন্দরে এখন ২ নম্বর সতর্ক সংকেত রয়েছে। ৬৫ ফুটের কম দৈর্ঘ্যরে লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে। তবে বরিশাল রুটে ছোট লঞ্চ না থাকায় সকাল ৯টার পর অন্যান্য লঞ্চ স্বাভবিকভাবে চলাচল করছে। সন্ধ্যার পর বরিশাল নদী বন্দর থেকে ঢাকাগামী লঞ্চ যাত্রার প্রস্তুতি রয়েছে বলে তিনি জানান।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img