20 C
Dhaka

বাংলার সমৃদ্ধি জাহাজের নাবিকদের সাড়ে সাত কোটি টাকার চেক প্রদান

প্রকাশিত:

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে ইউক্রেনের অলভিয়া বন্দরে আটকে পড়ে এম.ভি বাংলার সমৃদ্ধি জাহাজ। এসময় ক্ষেপণাস্ত্রের আঘাতে ঘটনাস্থলেই মারা যান জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার মোঃ হাদিসুর রহমান। সম্প্রতি নিহত হাদিসুরসহ এম.ভি বাংলার সমৃদ্ধি জাহাজের অন্যান্য কর্মকর্তা ও নাবিকদের সাড়ে সাত কোটি টাকার চেক দেওয়া হয়েছে।

ক্ষতিপূরণ হিসেবে এই বিপুল পরিমাণ টাকা দেওয়া হয়েছে বাংলাদেশ শিপিং কর্পোরেশনের পক্ষ থেকে। নিহত হাদিসুরের পরিবারকে দেওয়া হয়েছে পাঁচ লাখ পাঁচ হাজার মার্কিন ডলার। শুধু তাই নয়, নিহত হাদিসুর রহমানের ভাইকে বাংলাদেশ শিপিং কর্পোরেশনে চাকরি দেয়া হয়েছে।

এছাড়া জাহাজের অন্যান্য কর্মকর্তা ও নাবিকদের সাত মাসের বেতনের সমপরিমাণ চেক দেওয়া হয়। শুধু বাংলাদেশেই নয়, বহির্বিশ্বের মেরিটাইম সেক্টরেও এত বিপুল অঙ্কের জরিমানা প্রদানের ঘটনা নজিরবিহীন।

চেক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক কমোডর এসএম মনিরুজ্জামান, নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোস্তফা কামাল, এম.ভি বাংলার সমৃদ্ধি জাহাজের বীমাকারী প্রতিষ্ঠান সাধারণ বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ শাহরিয়ার আহসান, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর আবু জাফর মোঃ জালাল উদ্দিন প্রমুখ।

এসময় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমরা জাহাজ এমভি সমৃদ্ধি হারিয়েছি। আমরা আরও জাহাজ সংগ্রহ করে সমৃদ্ধ হবো। সাহস ও মনোবল হারাবেন না। অফিসার ও নাবিকরা আবার কর্মক্ষেত্রে যোগদান করবেন। বাংলাদেশের অ্যাম্বাসেডর হিসেবে কাজ করবেন। প্রধানমন্ত্রীর প্রতি আস্থা ও বিশ্বাস রাখবেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে বাংলাদেশ শিপিং করপোরেশন ভূমিকা রাখবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন প্রতিমন্ত্রী।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সাহসের আইকন। সাহস থাকলে কী হয় পদ্মা সেতু তার প্রমাণ।

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img