31 C
Dhaka

বাগাতিপাড়ায় ঘুড়ি উৎসব

প্রকাশিত:

বাংলাদেশ গ্রাম থিয়েটারের ৪০ বছর পূর্তি উপলক্ষে নাটোরের বাগাতিপাড়ায় ঘুড়ি উৎসবের আয়োজন করা হয়েছে। বকুল স্মৃতি থিয়েটার বাগাতিপাড়ার আয়োজনে অনুষ্ঠান মালার উদ্বোধন করেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন বাচ্চু।

বকুল স্মৃতি থিয়েটার এর সভাপতি মাহবুবুর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি লালপুর- বাগাতিপাড়ার সংসদ সদস্য মোঃ শহিদুল ইসলাম বকুল ঘুড়ি উড়িয়ে ঘুড়ি উৎসবের শুভ উদ্বোধন ঘোষণা করেন। অনুষ্ঠান সঞ্চালন করেন মশগুল হোসেন ইতি।

বাগাতিপাড়া সরকারি পাইলট মডেল হাইস্কুল মাঠে এ ঘুড়ি উৎসবের আয়োজন করা হয়। আজ ২৮শে অক্টোবর ( শুক্রবার) বিকালে এ ঘুড়ি উৎসবের ঘুড়ি উৎসবের আগে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন এলাকা ঘুরে হাইস্কুল মাঠে এসে শেষ হয়। ঘুড়ি উৎসব উদ্বোধনের প্রাক্কালে প্রধান অতিথি তার বক্তব্য বলেন, বর্তমানে আধুনিক প্রযুক্তি আসার ফলে ঘুড়ি উৎসব আর তেমন দেখা যায় না,কিন্তু বকুল স্মৃতি থিয়েটার তাদের উদ্যোগে ঘুড়ি উৎসব আয়োজন করায় তাদের ধন্যবাদ জানাই। বর্তমান সরকার জঙ্গিবাদদের তৎপরতা বন্ধ করে দিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বাঙালী সংস্কৃতি আমাদেরকে লালন করতে হবে যেমন নৌকা বাইচ,ঘুড়ি উৎসবগুলো বেশি বেশি করে আয়োজন করতে হবে।

আগেরদিনে নিয়মিত গ্রামাঞ্চলে ঘুড়ি উৎসব ও যাত্রাপালা অনুষ্ঠিত হতো কিন্তু বর্তমানে এই ঘুড়ি উৎসব আর যাত্রাপালা বিলুপ্তির দিকে চলে যাচ্ছে। বাংলাদেশ গ্রাম থিয়েটারের ৪০ বছর পুর্তি উপলক্ষে ঘুড়ি উৎসব ও যাত্রাপালার আয়োজন করায় বকুল স্মৃতি থিয়েটারকে ধন্যবাদ জানিয়ে এ ধরনের অনুষ্ঠান আয়োজন করলে সবধরনের সহযোগিতার আশ্বাস দেন। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন মুক্তিযোদ্বা শ্যামল কুমার রায়, তৌফিক হাসান ময়না সাধারণ সম্পাদক গ্রাম থিয়েটার নাটোর জেলা, বাগাতিপাড়া উপজেলা ভাইসচেয়ারম্যান মোঃ আবদুল হাদি, মোঃ সিরাজুল ইসলাম অফিসার ইনচার্জ বাগাতিপাড়া থানা,কামাল উল্লাহ সরকার, বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা বেলাল হোসেন,স্হানীয় ওয়ার্ড কমিশনার শাহিন সহ আরো অনেকে। রাতে বকুল স্মৃতি থিয়েটারের সৌজন্যে এবং বাংলাদেশ গ্রাম থিয়েটারে আয়োজনে ২দিন ব্যাপী গালিমপুরে রাজা গিরিসধাম জমিদার বাড়ীর সামনের মাঠে যাত্রাপালা অনুষ্ঠিত হবে।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img