31 C
Dhaka

বিশ্বকাপ শুরুর আগে হঠাৎ আর্জেন্টিনা দলে পরিবর্তন

প্রকাশিত:

কাতার বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ২ দিন বাকি। ইতোমধ্যেই বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াডের নাম ঘোষণা করেছে আর্জেন্টিনা। যে স্কোয়াডকে অনেকেই চূড়ান্ত হিসেবে ধরে নিয়েছিল। তবে আরব আমিরাত ম্যাচের পর লিওনেল স্কালোনি জানিয়েছেন স্কোয়াডে পরিবর্তন এলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে আরব আমিরাতকে উড়িয়ে দেয়ার পর মাত্রই কাতারে পৌঁছেছে দলটি। তবে এরই মধ্যে আর্জেন্টিনা শিবিরে বড় ধাক্কা। বিশ্বকাপের দোরগোড়ায় এসে ছিটকে গেছেন দুই ফরোয়ার্ড নিকোলাস গঞ্জালেস ও জোয়াকিন কোরেয়া।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) কাতারে প্রথম দিনের অনুশীলনের সময় পেশিতে চোট পান নিকোলাস গঞ্জালেস। ফলে তার পরিবর্তন হিসেবে নেয়া হয় অ্যাঞ্জেল কোরেয়াকে। এছাড়া পুরনো হাঁটুর চোটে বিশ্বকাপ স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেছে আরেক ফরোয়ার্ড জোয়াকিন কোরেয়ার। তার বদলে রিজার্ভ থেকে দলে নেয়া হয়েছে থিয়াগো আলমাদাকে। আর্জেন্টিনা ফুটবল সংস্থার বরাতে এ তথ্য নিশ্চিত করেছে টিওয়াইসি স্পোর্টস।

ফিওরেন্টিনায় খেলা ২৪ বছর বয়সী আর্জেন্টাইন উইংগারের কপাল পুড়েছে মূলত ইঞ্জুরির কারণে। মাসল ইঞ্জুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে পড়লেন তিনি। যার ফলে স্কোয়াডে সুযোগ পেলেন আনহেল কোরেয়া। একই কারণে স্কোয়াড থেকে বাদ পড়লেন হোয়াকিন কোরেয়াও। আরব আমিরাতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে গোল করলেও পরে ফিটনেসের কারণে জায়গা হারাতে হলো তাকে।

দলে কোরেয়ার অন্তর্ভুক্তি না হওয়াটা বেশ দূর্ভাগ্যজনক ছিল। ২০১৫ সাল থেকেই আর্জেন্টিনা দলে নিয়মিত মুখ আনহেল কোরেয়া, ছিলেন আর্জেন্টিনার ২০২১ কোপা আমেরিকা জেতা স্কোয়াডেও। কিছুদিন আগে জানান, গোলকিপার হিসেবে হলেও কাতার বিশ্বকাপে যেতে চান মেসিদের সাথে। কিন্তু আর্জেন্টিনা ম্যানেজার স্কালোনি স্কোয়াডে অতিরিক্ত একজন ডিফেন্ডার হিসেবে ফয়েথকে নেয়ার সিদ্ধান্ত নেন, যার ফলে স্কোয়াডে জায়গা হয় না কোরেয়ার।

নিকোলাস গঞ্জালেসের ইঞ্জুরির খবর ছড়িয়ে পড়তেই তার পরে কাকে স্কোয়াডে ডাকা হবে এ নিয়ে আলোচনা চলছিল। নিকোলাস গঞ্জালেস-এর রিপ্লেসমেন্ট হিসেবে দুর্দান্ত ফর্মে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড উইংগার গারনাচোর নামও এসেছিল। তবে তাদের ছাড়িয়ে অবশেষে স্কোয়াডে জায়গা পেয়ে গেলেন কোরেয়া। এদিকে হোয়াকিন কোরেয়ার পরিবর্তে জিও সিমিওনের দলে আসার সম্ভাবনা থাকলেও শেষমেশ ২৬ সদস্যের আলবিসেলেস্তে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়ে গেলেন এমএলএস এ খেলা তরুণ মিডফিল্ডার থিয়াগো আলমাদা।

আর্জেন্টিনার পরিবর্তিত স্কোয়াড:

গোলরক্ষক: এমিলিয়ানো ডিবু মার্টিনেজ, জেরোনিও রুলি ও ফ্রাঙ্ক আরমানি।

ডিফেন্ডার: নাহুয়েল মোলিনা, গঞ্জালো মন্টিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, জার্মান পেজেলা, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্ক অ্যাকুনা, নিকোলাস তাগলিয়াফিকো ও জুয়ান ফয়েথ।
মিডফিল্ডার: রদ্রিগো ডিপল, লিয়ান্দ্রো পেরেদেস, অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার, গুইডো রদ্রিগেজ, আলেজান্দ্রো পাপু গোমেজ, এনজো ফার্নান্দেজ, থিয়াগো আলমাদা ও এক্সকুয়েল প্যালাসিওস।

ফরোয়ার্ড: অ্যাঞ্জেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ, অ্যাঞ্জেল কোরেয়া, পাওলো দিবালা ও লিওনেল মেসি।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img