28 C
Dhaka

বিশ্বব্যাপী দামি মুদ্রার তালিকায় শীর্ষে কুয়েতি দিনার

প্রকাশিত:

বিশ্বব্যাপী দামি মুদ্রার তালিকায় শীর্ষে রয়েছে কুয়েতি দিনার। কুয়েতের স্থানীয় গণমাধ্যমে ইউএস ডিটেইল জিরো ওয়েবসাইট এর বরাত দিয়ে এই খবর প্রকাশিত হয় এদিকে কদিন থেকে দিনারের মূল্য বেশি পাওয়ায় কুয়েতের বিভিন্ন মানি একচেঞ্জগুলোতে টাকা পাঠাতে প্রবাসীদের ভিড় দেখা যায়।

কুয়েতি দিনারের বিপরীতে বাংলাদেশি টাকা বিগত কয়েক বছরের চেয়ে সর্বাধিক মূল্য পাওয়ায় প্রবাসীরা দেশে টাকা পাঠাচ্ছেন বেশি, এমনটিই দেখা গেছে কুয়েতের বিভিন্ন মানি একচেঞ্জগুলোতে।

কুয়েতে এক্সচেঞ্জ কোম্পানি কর্মকর্তা কল্যাণ সংস্থার সভাপতি ও কুয়েত বাহরাইন ইন্টারন্যাশনাল এক্সচেঞ্জ ব্যবস্থাপক মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, কুয়েতি দিনারের বিপরীতে বাংলাদেশি টাকার অনেক ভালো মূল্য পাওয়া যাচ্ছে। তাই প্রবাসী বাংলাদেশিরা এখানে দিনার জমা না রেখে দেশে পাঠিয়ে দিতে পারেন। এতে প্রবাসীরাও উপকৃত হবেন দেশও পাবে রেমিটেন্স।

ইউএই একচেঞ্জ কোম্পানির কর্মকর্তা ফরিদ উদ্দিন আহমেদ বলেন, কুয়েতি এক দিনারের বিপরীতে বাংলাদেশি টাকায় মিলছে বর্তমানে সাড়ে তিনশত টাকার উপরে। তাই অনেকে নিজের কাছে দিনার না রেখে দেশে পাঠিয়ে দিচ্ছেন। আগে প্রত্যেক মাসে শুধু সাংসারিক খরচের জন্য টাকা পাঠাতেন অনেকে, এখন আয়ের সব টাকা পাঠিয়ে দিচ্ছেন দেশে। এখন কাস্টমারের চাপও রয়েছে বেশি।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img