23 C
Dhaka

বিশ্বে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যায় ঢাকার অবস্থান দ্বিতীয়

প্রকাশিত:

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের তথ্য অনুযায়ী, বাংলাদেশে প্রতি ১২ সেকেন্ডে নতুন একটি করে ফেসবুক অ্যাকাউন্ট খোলা হচ্ছে।

বৃহস্পতিবার, ১০ নভেম্বর আনুমানিক সকাল ১১টায় মাদারীপুর জেলায় আয়োজিত এক মতবিনিময় সভায় এমনটাই জানান বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার।

এ প্রসঙ্গে বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার বলেন, ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা দেশের জনসংখ্যার বৃদ্ধির রেকর্ডকেও ছাপিয়ে যাচ্ছে। বাংলাদেশে প্রতি ১২ সেকেন্ডে নতুন একটি করে ফেসবুক অ্যাকাউন্ট খোলা হচ্ছে।

বিটিআরসি চেয়ারম্যান জানান, বাংলাদেশে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে ইন্টারনেট ব্যবহারকারী এবং সেবার পরিধি বাড়ছে। সোশ্যাল মিডিয়াসহ নানা ক্ষেত্রে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা হুহু করে বৃদ্ধি পাচ্ছে। অতীতের তুলনায় চেয়ে ইন্টারনেট সেবার মানও বেড়েছে। এক্ষেত্রে বাংলাদেশ বিশ্বের অন্যান্য দেশের তুলনায় এগিয়ে যাচ্ছে।

বিটিআরসি চেয়ারম্যান বলেন, সারাবিশ্বে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা বিবেচনায় দ্বিতীয় স্থানে রয়েছে ঢাকা সিটি। এটা হলো বাংলাদেশের নেট দুনিয়ার অর্জন। এখন অনিয়ম আর চুরি করে পার পাওয়া যাবে না। চোর ধরতে চোরের পেছনে দৌড়াতে হবে না। মোবাইল ফোন চুরি করলেই ধরা খাবে (চোর)। সেইভাবেই প্রযুক্তিকে দৃঢ় অবস্থানে নেয়া হচ্ছে। খুব শিগগির মানুষের সবচেয়ে ভালো বন্ধু হয়ে উঠবে প্রযুক্তি।

মাদারীপুর জেলা প্রশাসনের মতবিনিময় সভায় সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন মাদারীপুর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝোটন চন্দ্র। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা, সিভিল সার্জন ডা. আলমগীর হোসেনসহ আরও অনেকে।

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img