20 C
Dhaka

ভুবনেশ্বরে যুব ফুটবল দলের অভিযান শুরু আজ

প্রকাশিত:

ভারতের ওড়িশায়, ভুবনেশ্বরে আজ শুরু হতে যাচ্ছে সাফ অনূর্ধ্ব—২০ ফুটবল চ্যাম্পিয়নশিপ। স্বাগতিক ভারত, মালদ্বীপ, নেপাল, বাংলাদেশ ও শ্রীলঙ্কা ট্রফির জন্য লড়াই করবে।

আগের বার, ২০১৯ সালে নেপালে অনুষ্ঠিত যুব সাফে গ্রুপভিত্তিক খেলা হয়েছিল। এবার দল কম, তাই পাঁচ দেশ সবাই সবার সঙ্গে খেলবে। শীর্ষ দুই দল ৫ আগস্ট ফাইনাল খেলবে। বর্তমান চ্যাম্পিয়ন ভারত এবং রানার্সআপ বাংলাদেশ। আগের বার কাঠমাণ্ডুতে অনুষ্ঠিত ফাইনালে ভারতের বিপক্ষে গোল করে এগিয়ে থাকা বাংলাদেশ পালটা দুই গোল হজম করে ম্যাচটা হেরে গিয়েছিল।

সেই ফাইনালে নেপালের রেফারির শেষ বাঁশি বাজার আগে দ্বিতীয় গোল হজম করে ফাইনাল হেরে গিয়েছিল বাংলার যুবরা। অথচ এই ফাইনালের আগে গ্রুপ পর্বে ভারতের মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচ গোল শূন্য ড্র হয়। ফাইনালের মতো এবার আর ভুল করতে চান না। বর্তমান ফুটবলাররা চ্যাম্পিয়ন হওয়ার কথা না বললেও তারা ফাইনাল খেলবেন বলে জানিয়ে গেছেন। আর একটা করে ম্যাচ নিয়ে পরিকল্পনা করছেন ফুটবলাররা।

আজ সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। গত আসরেও প্রথম ম্যাচে লঙ্কানদের মুখোমুখি হয়েছিল, বাংলাদেশ ৩-০ গোলে জিতেছিল। গতকাল সেখানে দলের সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক তানভির হোসেন জানিয়েছেন, পুরোনো জয়টা মনে রেখে আমরা নির্ভার থাকতে পারি না। আমরা মুখিয়ে আছি প্রথম ম্যাচের জয়টা তুলে নিতে। শ্রীলঙ্কা আমাদের প্রতিপক্ষ।

ওরা নানা সংকটে রয়েছে। কিন্তু খেলাটায় পিছিয়ে নেই। ধরে নেওয়া যায় তারা খেলা ছাড়া অন্যকিছু ভাবছে না। যাদের দলের খেলোয়াড়দের ভাবনাটা খুব জোরাল হয় তারা সহজেই হার মানবে না। আমরা সিরিয়াস ম্যাচ জেতার জন্য।’

এই অধিনায়ক বলেন,‘এখানে সব দলই চ্যাম্পিয়ন হতে এসেছে। আমরা এর বাইরে না। আমরা ভালো প্রশিক্ষণ নিয়ে এসেছি। শেষ এক মাস অনুশীলন হয়েছে। আমরা ম্যাচ বাই ম্যাচ খেলার চেষ্টা করব। এটাই আমাদের পরিকল্পনা। প্রথম ম্যাচটা খেলার জন্য আমরা মুখিয়ে রয়েছি। কারণ যে কোনো টুর্নামেন্টে প্রথম ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। জয় দিয়ে শুরু করতে পারলে পরের ম্যাচগুলোতে উজ্জীবিত পারফরম্যান্স করা যায়।’

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img