27 C
Dhaka

মেয়েদের সাফ ফুটবল নিয়ে অপেক্ষা বাড়ল

প্রকাশিত:

নিষেধাজ্ঞা তুলে নিতে ফিফার কাছে বুধবার আবেদন করেছে ভারত। একই দিন সভা ছিল সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনেরও (সাফ)। কিন্তু ভারতের আবেদনের পরিপ্রেক্ষিতে ফিফার সিদ্ধান্তের অপেক্ষায় সভা হয়নি। ফলে মেয়েদের সাফ ফুটবল নিয়ে অপেক্ষা আরও বাড়ল।

৬-১৯ সেপ্টেম্বর নেপালের কাঠমান্ডুতে হওয়ার কথা সাফ নারী চ্যাম্পিয়নশিপ। কিন্তু ভারত নিষিদ্ধ হওয়ায় চিন্তায় রয়েছে সাফ। নিষেধাজ্ঞামুক্ত না হলে তাদের বাদ দিয়ে কাল টুর্নামেন্টের সূচি পুনর্নির্ধারণ করার সিদ্ধান্ত ছিল সাফের। তা স্থগিত করা হয়েছে। অর্থাৎ ভারতকে বাদ দিয়ে এখনই টুর্নামেন্টের ফিকশ্চার পরিবর্তন করা হচ্ছে না।

সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, ‘নতুন সূচি তৈরির সিদ্ধান্ত স্থগিত রাখা হয়েছে। কারণ, ভারত এরই মধ্যে নিষেধাজ্ঞা তুলে নিতে ফিফায় আবেদন করেছে। তারা ফিফার সব শর্ত মেনে নির্বাচনের দিকে হাঁটছে। ইতিবাচক কিছু দ্রুত হওয়ার সম্ভাবনা আছে। তাছাড়া টুর্নামেন্টের এখনো বাকি ১৩ দিন। তাই আমরা ভারতকে বাদ দেওয়ার সিদ্ধান্ত এখনই নিচ্ছি না। দেখি আরও কয়েকদিন।’ তিনি যোগ করেন, ‘ভারত না খেললেও টুর্নামেন্টে যেদিন দুটি ম্যাচ ছিল সেদিন একটি হবে।’জানা গেছে, অল ইন্ডিয়া

ফুটবল ফেডারেশন (এআইএফএফ) নিষেধাজ্ঞামুক্ত হতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। বর্তমান কমিটি বাতিল করে নতুন নির্বাচন দেওয়া হয়েছে ২ সেপ্টেম্বর। নিষেধাজ্ঞার সঙ্গে যেসব শর্ত দিয়েছিল ফিফা, তার সব মেনে নিয়ে এআইএফএফ নতুন নির্বাচনের পথে এগোচ্ছে।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img