28 C
Dhaka

মেয়েরা এখন বাংলাদেশের সম্পদ : শহীদ জায়া শ্যামলী নাসরিন

প্রকাশিত:

শহীদ জায়া শ্যামলী নাসরিন চৌধুরী বলেছেন, মেয়েরা আজ দাঁড়িয়েছে, স্বনির্ভর হয়েছে। মেয়েরা এখন বাংলাদেশের সম্পদ। নারী মুক্তিই আমাদের ভরসা। সোনার বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হলে নারীদের আরও এগিয়ে আসতে হবে। সিলেটের নারী সাংবাদিকরা সিলেটে উইমেনস জার্নালিস্ট ক্লাব প্রতিষ্ঠার মাধ্যমে নিজেদেরকে এবং দেশকে এগিয়ে নেওয়ার জন্য চেষ্টা করছে। এটা একটা লড়াই। তবে মনে রাখতে হবে, ভালো কাজ করতে গেলে কষ্ট আসবে, সেগুলো মেনে নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। এখানে তোমাদের থামলে হবে না।

শুক্রবার (১৯ আগস্ট) রাত ৯টায় স্থানীয় একটি হোটেলের কনফারেন্স রুমে সিলেটে উইমেনস জার্নালিস্ট ক্লাবের (সিউজা) সাথে সম্প্রীতি বাংলাদেশ নামক একটি সামাজিক সংগঠনের মতবিনিময় সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, সাংবাদিকতার ছাত্র ছিলাম। কিন্তু বিভিন্ন কারণে সাংবাদিকতা করা হয়নি। তিনি সিলেটের নারী সাংবাদিকদের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, বর্তমান প্রেক্ষাপটে সিলেটে উইমেনস জার্নালিস্ট ক্লাবের গঠন খুবই ভালো উদ্যোগ। সিলেটের মতো রক্ষণশীল জায়গায় নারী সাংবাদিকরা যে নতুন ধারার সূচনা করেছেন তার সফলতা কামনা করি। তিনি আরও বলেন, এক্ষেত্রে এখন আগের তুলনায় অনেক সুযোগ সুবিধা বেড়েছে। এখন জেলা শহরে থেকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কাজ করা যায় টেকনোলজির কল্যাণে। সিলেটের নারী সাংবাদিকরা যেনো দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনে বিচরণ করতে পারে সেই আশা ব্যক্ত করছি।

সিলেটে উইমেনস জার্নালিস্ট ক্লাবের সভাপতি সুবর্ণা হামিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাকিলা ববির পরিচালনায় আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য দেন সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা, বেগম রোকেয়া ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পদক প্রাপ্ত সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেসা হক, সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব অধ্যাপক মামুন আল মাহতাব স্বপ্নীল, রেড টাইমস পত্রিকার সম্পাদক কবি সৌমিত্র দেব, সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাজনীন হোসেন, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সাধারণ সম্পাদক সামির মাহমুদ, সিলেটে উইমেনস জার্নালিস্ট ক্লাবের উপদেষ্টা হাসিনা মহিউদ্দিন ও সেলিনা আক্তার চৌধুরী, সিলেট ফটোজার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি শেখ আশরাফুল আলম নাসির, সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সালমা বাসিত, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সালমা সুলতানা, সিলেট উইমেনস চেম্বার অব কমার্সের সভাপতি স্বর্ণলতা রায় প্রমুখ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইকবাল মুনশি, কাউন্সিলর নাজনিন আক্তার কণা, শিক্ষিকা ফৌজিয়া আক্তার, ডা. ওয়াজিমা ইশরাত চৌধুরী, ব্যবসায়ী ও সমাজসেবী ফারমিছ আক্তার, সমাজসেবী চৌধুরী জান্নাত রাখি, চ্যানেল আইয়ের সিলেট প্রতিনিধি সাদিকুর রহমান সাকী, সিলেটে উইমেনস জার্নালিস্ট ক্লাবের সহসভাপতি অমিতা সিনহা, সাংগঠনিক সম্পাদক হেনা মমো, কার্যনির্বাহী সদস্য শ্রাবণী তালুকদার, সাংবাদিক তারেক চৌধুরী রাহেল, আজহার উদ্দিন শিমুল, জাকারিয়া হোসেনসহ আরও অনেকে।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img