23 C
Dhaka

যাত্রাবাড়ী, শ্যামপুর ও কেরাণীগঞ্জে ৪ ছিনতাইকারী আটক

প্রকাশিত:

পৃথক পৃথক অভিযান চালিয়ে ঢাকার যাত্রাবাড়ী, শ্যামপুর ও কেরাণীগঞ্জ এলাকা থেকে চারজন ছিনতাইকারীকে আটক করেছে র‍্যাব-১০।

ঘটনার সত্যতা নিশ্চিত করে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব-১০ জানায়, র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ছিনতাইকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

তারই ধারবাহিকতায় ২ জুন আনুমানিক ১৬:১৫ মিনিটে র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন জনপথ মোড় এলাকায় অভিযান পরিচালনা করে একজন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ছিনতাইকারীর নাম সাজ্জাদ হোসেন অনিক (৩০)। এসময় তার কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি চাকু উদ্ধার করা হয়।

একই তারিখ আনুমানিক ২০:২০ মিনিটে র‍্যাব-১০ এর অন্য একটি আভিযানিক দল রাজধানী ঢাকার শ্যামপুর থানাধীন জুরাইন এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে আরেকজন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ছিনতাইকারীর নাম মোঃ লোকমান খান (৩০)। এসময় তার কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি চাকু উদ্ধার করা হয়।

এছাড়া একই তারিখ আনুমানিক ২০:০০ মিনিটে র‍্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানাধীন কদমতলী এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে দুজন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম মোঃ লালচান (৩০) এবং মোঃ লিটন (২২)। এসময় তাদের কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি সুইচ গিয়ার চাকু, একটি স্টিলের তৈরি চাকু, দুটি মোবাইল ফোন ও নগদ ৪০৫ (চারশত পাঁচ) টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ যাত্রাবাড়ী, শ্যামপুর ও কেরাণীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা, মোবাইল ফোনসহ মূল্যবান সম্পদ ছিনতাই করে আসছিল।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক ছিনতাই মামলা রুজু করা হয়েছে।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img