23 C
Dhaka

রাজধানীতে পরিবহন সঙ্কট, চরম ভোগান্তিতে সাধারণ মানুষ

প্রকাশিত:

দেশে জ্বালানি তেলের দাম বৃদ্ধির ঘোষণায় শনিবার (৬ আগস্ট) সকাল থেকেই রাজধানীতে গণপরিবহনের সংকটের দেখা মিলেছে। হঠাৎ বাস বন্ধ হয়ে যাওয়ায় অনেকটা বিপাকে পরেন নগরবাসী।

শনিবার সকালেই রাজধানীর ফার্মগেট, ধানমন্ডি, বাংলামোটর, মগবাজার, শাহবাগ, যাত্রাবাড়ী ও সায়দাবাদ এলাকায় বাস চলাচল কম দেখা যায়।

রাজধানীর রায়েরবাগে বাসের জন্য দাড়িয়ে থাকা মিরাজ নামে এক যুবক জানান, প্রতিদিন এই সড়কে পর্যাপ্ত গণপরিবহনের দেখা মিললেও আজ এক-তৃতীয়াংশ বাসেরও দেখা মিলছে না। ঢাকা মেডিকেলের তৃতীয় শ্রেণির এই কর্মচারী বলেন, আমার ডিউটি শুরুর সময় সকাল আটটা। ইতিমধ্যে নয়টা বাজতে চললো। তবুও এখনও কোনো গণপরিবহনের দেখা পাচ্ছি না।

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত সুমাইয়া নামের এক নারী যাত্রী জানান, অফিস শুরুর সময় সকাল সাড়ে আটটা। আমাকে যেতে হবে বাড্ডায়। তবে এখন পর্যন্ত কোনো পরিবহনের দেখা পেলাম না। অনেকক্ষন পর দুই-একটা বাস চোখে পড়লেও সেগুলোতে যাত্রীদের উপচে পড়া ভিড়। পাঠাও বা উবারে যাওয়ার চেষ্টা করতে হবে এখন।

যাত্রীদের আশঙ্কা, শনিবার অনেক সরকারি প্রতিষ্ঠান, ব্যাংক বন্ধ থাকা সত্ত্বেও সড়কে যেই ভোগান্তি পোহাতে হচ্ছে, তার কোনো সমাধান অতি দ্রুত করা না গেলে রোববার থেকে সেই ভোগান্তির পরিমাণ আরও বাড়বে।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img