26 C
Dhaka

রাস্তা কেটে ফেলায় পানি সহজে নেমে যাচ্ছে : তাজুল ইসলাম

প্রকাশিত:

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, সিলেটে বন্যার পানি যাতে দ্রুত সরে যেতে পারে সেজন্য কয়েকটি রাস্তা কেটে ফেলা হয়েছে। এতে পানি সহজে নেমে যাচ্ছে। আরও কোথাও প্রয়োজন হলে রাস্তা কেটে ফেলা হবে। তিনি জানান, সিলেটের মেয়রও কিছু রাস্তা কাটার প্রয়োজন পড়েছে বলে জানিয়েছেন।

রোববার, ১৯ জুন সচিবালয়ে ঢাকা দক্ষিণ-উত্তর এবং চট্টগ্রাম সিটির জলাবদ্ধতা নিরসন ও ডেঙ্গু পরিস্থিতি নিয়ে এক সভার শুরুতে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন মন্ত্রী তাজুল ইসলাম।

তাজুল ইসলাম আরও বলেন, আমরা কখনো কখনো দুর্যোগ মোকাবিলা করি। এবারও কিছু কিছু অঞ্চল জলমগ্ন হয়েছে। এ কারণে মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে।

ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাৎক্ষণিকভাবে সব প্রতিষ্ঠানকে নির্দেশনা দিয়েছেন জানিয়ে তাজুল ইসলাম বলেন, সেনাবাহিনী, নৌবাহিনী, কোস্টগার্ড, পুলিশ, জনপ্রতিনিধি, প্রশাসনসহ সবাই প্রধানমন্ত্রীর নির্দেশে দুর্যোগে আক্রান্ত এলাকায় মানুষের পাশে সর্বাত্মকভাবে অবস্থান করছেন।

উল্লেখ্য, শনিবার এক সংবাদ সম্মেলনে তাজুল ইসলাম বলেছিলেন, সিলেট অঞ্চলে বন্যার পানি নেমে যাওয়ার ক্ষেত্রে কোনো সড়ক বাধা হয়ে থাকলে তা কেটে পানি চলাচল নির্বিঘ্ন করার নির্দেশ দিয়েছেন তিনি।

সিটি করপোরেশনের সবচেয়ে বড় সমস্যা জলাবদ্ধতা উল্লেখ করে মন্ত্রী তাজুল ইসলাম বলেন, ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন খুবই গুরুত্বপূর্ণ। জলাবদ্ধতা নিরসনের জন্য ঢাকায় যতগুলো খাল আছে সেগুলো সিটি করপোরেশনের কাছে হস্তান্তরের উদ্যোগ নেওয়া হয়েছে।

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img