18 C
Dhaka

রুদ্ধশ্বাস জয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা

প্রকাশিত:

ট্রাইবেকারে নেদারল্যান্ডসকে হারিয়ে রুদ্ধশ্বাস জয়ে সেমিফাইনালে উঠেছে বিশ্বকাপ ফুটবলের হট ফেভারিট দল আর্জেন্টিনা।

শুক্রবার, ৯ ডিসেম্বর বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় কাতার বিশ্বকাপ ফুটবল-২০২২ আসরের মাঠ কাঁপাতে নেদারল্যান্ডসের বিরুদ্ধে যুদ্ধে নামে বিশ্বখ্যাত তারকা ফুটবলার লিওনেল মেসির হট ফেভারিট দল আর্জেন্টিনা।

কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস আর আর্জেন্টিনার শ্বাসরুদ্ধকর লড়াইয়ে মুগ্ধ হন কোটি কোটি দর্শক। নির্ধারিত ৯০ মিনিট ও অতিরিক্ত ৩০ মিনিটসহ মোট ১২০ মিনিটের দীর্ঘ সময়ের ম্যাচে জয় মীমাংসিত না হওয়ায় নিয়ম অনুযায়ী খেলা গড়ায় ট্রাইবেকারে।

টাইব্রেকারে ৪-৩ গোলের ব্যবধানে নেদারল্যান্ডসের মতো শক্তিশালী প্রতিপক্ষকে হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে বিশ্বজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা অগণিত ভক্তের ভালোবাসার দল আর্জেন্টিনা।

আর্জেন্টিনার মতো শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে দুর্ধর্ষ ক্রীড়ানৈপূণ্য দেখিয়েছে নেদারল্যান্ডস। মাঠে খেলা চলাকালীন দুই গোল খাওয়ার পর পিছিয়ে পড়লেও পরবর্তী সময়ে দুটি গোল ই পরিশোধ করে দেয় নেদারল্যান্ডস। দারুণ ক্রীড়ানৈপূণ্য দেখিয়ে খেলায় সমতায় ফেরে তারা।

শুক্রবার দিবাগত রাতে কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনাল ম্যাচে মেসির বাড়িয়ে দেওয়া বল পেয়েই নেদারল্যান্ডসের জালে জড়ান মলিনা। পরের গোলটি করেন মেসি, পেনাল্টি থেকে।

২-০ ব্যবধানে এগিয়ে থেকে সেমিফাইনালের পথ ধরেই এগোচ্ছিল আর্জেন্টিনা। খেলার ৩৫ মিনিটের মাথায় ডাচদের জালে বল জড়ান আর্জেন্টিনার মলিনা। এরপর খেলার ৭৩ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ম্যাচ জয়ের সম্ভাবনা অনেকটাই বাড়িয়ে দেন মেসি।

কিন্তু খেলা শেষ হওয়ার কিছুক্ষণ আগে গোল করে ব্যবধান কমিয়ে আনেন নেদারল্যান্ডসের ফুটবলার ওয়াউট উইঘোর্স্ট। ব্যবধান তখন বোঝেন কোয়ার্টার ফাইনালের নির্ধারিত সময় শেষ হওয়ার মাত্র এক মিনিট আগে মিনিট সময় পার করতে পারলেই সেমিফাইনাল নিশ্চিত হতো মেসিদের। খেলার এমন অন্তিম মুহূর্তে দারুণ বুদ্ধিদীপ্ত ফ্রি কিক থেকে গোল করে ডাচদের ঐতিহাসিকভাবে ম্যাচে ২-২ গোলে সমতায় ফেরান উইঘোর্স্ট।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা ২-২ ড্র হওয়ায় অতিরিক্ত ৩০ মিনিট যুক্ত হয়। কিন্তু অতিরিক্ত সময়ে কোনো গোল না হওয়ায় খেলা গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে নেদারল্যান্ডসকে ৪-৩ গোলে হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে বিশ্বকাপ ফুটবলের পরাক্রমশালী দল আর্জেন্টিনা।

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img