27 C
Dhaka

লালমনিরহাটে হামলায় ৪ সাংবাদিক আহত

প্রকাশিত:

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নে সাকোরপাড় দিনাদুলি গ্রামে দুর্বৃত্তদের হামলায় চার সাংবাদিক আহত হয়েছেন। গতকাল শুক্রবার বিকালে এ ঘটনা ঘটেছে।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি সদস্য আজিজুর রহমান মণ্ডলের ছেলে সাহেব মণ্ডলের (৩৮) নেতৃত্বে ২০-২৫ জনের একটি দল এই হামলা করে বলে অভিযোগ।

আহত সাংবাদিকরা হলেন- যমুনা টিভির সাংবাদিক আনিছুর রহমান, প্রথম আলোর সাংবাদিক আবদুর রব, এখন টেলিভিশনের সাংবাদিক মাহফুজুল ইসলাম ও যমুনা টিভির ভিডিও জার্নালিস্ট আহসান সাকিব। এদের মধ্যে যমুনা টিভির আনিছুর রহমান ও এখন টিভির মাহফুজুল ইসলাম গুরুতর আহত হন। আনিছুর রহমানের কপালে ও মাহফুজুল ইসলামের বাম হাতে ক্ষতের সৃষ্টি হয়েছে। এ সময় ক্যামেরা, ট্রাইপড ও হেলমেট কেড়ে নিয়ে ভাঙচুর করা হয়।

আহত চার সাংবাদিক শুক্রবার সন্ধ্যায় লালমনিরহাট সদর হাসপাতালের জরুরি বিভাগ থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান হামলায় আহত সাংবাদিকদের দেখতে সেখানে যান। তিনি বলেন, দায়ীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

জানা যায়, পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান মণ্ডলের ছেলে ও ২ নম্বর ওয়ার্ডের যুবলীগের সভাপতি সুলতান হোসেন মণ্ডল গত ৭ আগস্ট রাতে সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের দেউতির সিন্দুরিয়া গ্রামের বদরুল হাসানের স্ত্রী লাভলী বেগমকে নিয়ে পালিয়ে গেছেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় বদরুল ৯ আগস্ট লালমনিরহাট সদর থানায় সাধারণ ডায়েরি করেন। এ সংক্রান্ত তথ্য সংগ্রহ করতে যান ওই চার সাংবাদিক।

লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা বলেন, বিষয়টি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img