27 C
Dhaka

শেখ হাসিনাকে হারাতে চাই না: সামাজকল্যাণমন্ত্রী

প্রকাশিত:

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিধাতার এক আশীর্বাদ। দেশের বেশিরভাগ মানুষ ডায়াবেটিস, কিডনি রোগে আক্রান্ত। রোগীদের সু-চিৎকিসার জন্য এককালীন ৫০ হাজার টাকা করে দিচ্ছে সরকার। আমরা তাকে হারাতে চাই না।

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে ‘আগে দেশ স্বাস্থ্য ক্যাম্প’ ডায়াবেটিস, রক্তচাপ ও কিডনি রোগ নিরূপণ কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এসব কথা বলেন।

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি ও নেতৃবৃন্দসহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান, জেলা প্রশাসক আবু জাফর আহমেদ, সোনার বাংলা ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর ও সাবেক সচিব হোসনেয়ারা বেগম, কিডনি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এবিএম মোবাশ্বের আলম, কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মান্নানসহ অনেকেই উপস্থিত ছিলেন।

মন্ত্রী আরো বলেন, শুধুমাত্র দেশের মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের জন্য মাত্র চার ঘন্টা ঘুমান। তাই আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। ‘আগে দেশ স্বাস্থ্য ক্যাম্প’ এর মাধ্যমে প্রায় ১ হাজার মানুষ আজ বিন্যামূল্যে চিকিৎসা পেয়েছেন। এটি আমাদের প্রধানমন্ত্রীর কারণে সম্ভব হয়েছে।

লালমনিরহাটে কিডনি হাসপাতাল নিয়ে সমাজকল্যাণ মন্ত্রী বলেন, এ জেলায় একটি কিডনি হাসপাতাল প্রয়োজন। এ ব্যাপারে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলব। আমার বিশ্বাস তিনি এ জেলার মানুষকে কোন কিছু দিতে না বলেন না। আর কিডনি হাসপাতাল নির্মাণ করতে যত সহযোগিতা করা প্রয়োজন আমি সেটি করতে প্রস্তুত আছি।

উল্লেখ্য, লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার মহিলা ডিগ্রি কলেজ মাঠে সোনার বাংলা ফাউন্ডেশনের সহযোগিতায় ‘আগে দেশ’ সংগঠনের আয়োজনে ‘আগে দেশ স্বাস্থ্য ক্যাম্প’ পরিচালনা করা হয়। গত ৮ অক্টোবর থেকে ১১ অক্টোবর পর্যন্ত পরিচালিত এ ক্যাম্পে ডায়াবেটিস, রক্তচাপ ও কিডনি রোগ নিরুপণে স্থানীয় অসহায় ও মধ্যবিত্তদের চিকিৎসা সেবা দেওয়া হয়। এতে রংপুর, ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তের পাঁচ জন বিশেষজ্ঞ চিকিৎসক, ১০ জন চিকিৎসক ও ৮০ জন নার্স ও স্বেচ্ছাসেবক মিলে এ ক্যাম্প পরিচালনা করা হয়। নমুনা নিয়ে স্থাপিত বিশেষ ল্যাবরেটরিজে পরীক্ষা করে সেখানেই প্রেসক্রিপশনসহ মেডিকেল রিপোর্ট পান রোগীরা।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img