20 C
Dhaka

সপ্তাহে পাঁচ দিন কাজের সুযোগ আকিজ গ্রুপে

প্রকাশিত:

অনেক প্রতিষ্ঠানই কর্মীদের ব্যক্তিগত জীবনের সময়ও শুষে খেয়ে নিতে চায়। তাদের মনোভাব অনেকটা এমন যেন কর্মীদের ব্যক্তিগত জীবন বলে কিছু নেই! কর্মীরা নিজের পেছনে কোনো সময় দিতে পারবে না। ঘুম আর খাওয়া বাদে বাকী পুরোটা সময় ঢেলে দিলেই যেন খুশি প্রতিষ্ঠান। পারলে তো সাপ্তাহিক ছুটির দিনও কর্মীকে খাটিয়ে নিতে চায় তারা।

কিন্তু এক্ষেত্রে ব্যতিক্রমই বলতে হয় আকিজ গ্রুপকে। কর্মীদের আরাম-আয়েশেরও যে প্রয়োজন আছে সেই উপলব্ধিটি আছে অন্তত তাদের মধ্যে। সম্প্রতি তাদের এক নিয়োগ বিজ্ঞপ্তির বর্ণণা দেখে এমনটা ধারণা করা যেতেই পারে। সদ্য প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সপ্তাহে মাত্র পাঁচদিন ডিউটি দিলেই হবে। বাকী দুই দিন ঘরে বসে আরাম-আয়েশে সময় কাটাতে পারবেন কর্মী। বর্তমান কর্পোরেট কালচারে যেখানে বেশিরভাগ কোম্পানির ক্ষেত্রেই কর্মীর রস চিপড়ে চিপড়ে অন্তঃসারশূন্য করে দেওয়ার প্রবণতা লক্ষ্য করা যায়, সেখানে কর্মীকে দুদিন ছুটি দেয়ার নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে উদারতাই দেখিয়েছে আকিজ গ্রুপ।

আকিজ গ্রুপের নিয়োগ বিজ্ঞপ্তিতে যেসব বিষয় তুলে ধরা হয়েছে সেগুলো হলো :

আকিজ গ্রুপের অডিট বিভাগে লোক নিয়োগ দেয়া হবে। পদের নাম অডিট অফিসার। পদের সংখ্যা অনির্ধারিত। চাকরির আবেদনকারীকে নূন্যতম মাস্টার্স ডিগ্রিধারী হতে হবে। সিএ কোর্স সম্পন্নকারীরা অগ্রাধিকার পাবেন।

অনলাইনে আবেদন করা যাবে। আগস্ট মাসের মধ্যে ৬ তারিখের মধ্যে আবেদন করতে হবে।

প্রার্থীর বয়স ২৫ থেকে ৩০ বছরের মধ্যে থাকতে হবে। শুধু পুরুষদের জন্য এই চাকরি। কোনো নারী এই চাকরির জন্য আবেদন করতে পারবে না।

দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।যোগাযোগ দক্ষতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি ভাষায় ভালো দখল থাকতে হবে। পরিশ্রমী, সুশৃঙ্খল ও নিয়মানুবর্তী হতে হবে।

আলোচনাসাপেক্ষে মাসিক বেতন নির্ধারণ করা হবে বেতনের সঙ্গে আরও বেশ কিছু সুযোগ-সুবিধা প্রদান করা হবে। যেমন- একাধিক উৎসব ভাতা (বোনাস), বার্ষিক বেতনবৃদ্ধি, গ্র্যাচুইটি, প্রভিডেন্ট ফান্ড এবং ২ দিন সাপ্তাহিক ছুটি।

কর্মস্থল নির্ধারিত নয়। ঢাকার যেকোনো জায়গায় কাজ করতে হতে পারে।

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img