23 C
Dhaka

উপবৃত্তির নামে বিকাশ প্রতারণা, কল রেকর্ড ফাঁস (অডিও)

প্রকাশিত:

ঘড়ির কাঁটায় ঠিক রাত ১০টা। নোকিয়া বাটন ফোনে হঠাৎ করে এসএমএস অ্যালার্ট বেজে ওঠে। ০১৫৯০০২৪৪৭৮ নাম্বার থেকে পাঠানো এসএমএস খুলতেই দেখা যায়, অভিনব এক প্রতারণার ফাঁদ।

উপবৃত্তির টাকা প্রদানের কথা বলে নির্দিষ্ট একটি মোবাইল ফোন নম্বরে যোগাযোগ করতে বলা হয় ওই এসএমএস-এ। শিক্ষাবোর্ডের নাম্বারও দেওয়া হয়। প্রদত্ত নাম্বারটি হলো ০১৮১৯৭৭২৫১২। তবে এটা আদৌ শিক্ষাবোর্ডের মোবাইল নাম্বার কিনা তা যাচাই করার জন্য শিক্ষাবোর্ডে যোগাযোগ করা হলে জানা যায়, নাম্বারটি শিক্ষাবোর্ডের নয়। চাঞ্চল্যকর এমন প্রতারণার ঘটনা ঘটেছে খোদ রাজধানীর বুকে।

০১৫৯০০২৪৪৭৮ নাম্বার থেকে পাঠানো ওই এসএমএস- এ লেখা হয়, প্রিয় শিক্ষার্থী, করোনাভাইরাস (কোভিড-১৯) এর কারণে তোমাদের উপবৃত্তির ৪২০০ টাকা দেওয়া হচ্ছে। টাকা গ্রহণের জন্য নিম্নোক্ত শিক্ষাবোর্ডের নাম্বারে যোগাযোগ করুন। মোবাঃ ০১৮১৯৭৭২৫১২, অফিস টাইম : সকাল ১০টা। ধন্যবাদ।

এসএমএস পাওয়ার পর সেখানে শিক্ষাবোর্ডের মোবাইল নাম্বার উল্লেখ করে যে নাম্বারে যোগাযোগ করতে বলা হয় সেই ০১৮১৯৭৭২৫১২ নাম্বারে ফোন দিলে অপরপ্রান্তে ফোন ধরেন একজন। জানতে চান, উপবৃত্তির টাকা পাওয়ার জন্য ফোন দেওয়া হয়েছে কিনা। হ্যাঁসূচক জবাব পাওয়ার পর তিনি জিজ্ঞেস করেন, যে ফোন নাম্বার থেকে ফোন দেওয়া হয়েছে সেটা বিকাশ করা কিনা।

বিকাশ করা আছে জানার পর অপরপ্রান্তের লোকটি বলে, বিকাশ নাম্বারে ৬ ডিজিটের একটি কোড যাবে। সেটা পাঠালেই উপবৃত্তির ৪২০০ টাকা বিকাশের মাধ্যমে পাঠিয়ে দেওয়া হবে।

উপবৃত্তির কথা বলে বিকাশ প্রতারণার কল রেকর্ড ফাঁস

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img