22 C
Dhaka

সিংগাইরে কৃষকদের উৎপাদিত সবজি ভোক্তা পর্যায়ে পৌঁছে দিতে আশা’র উদ্যোগ

প্রকাশিত:

সাইফুল ইসলাম তানভীর, সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধিঃ সবজি ভান্ডার খ্যাত মানিকগঞ্জের সিংগাইরে কৃষকদের উৎপাদিত সবজি সরাসরি ভোক্তা পর্যায়ে পৌঁছে দিতে বেসরকারি এনজিও আশা’র উদ্যোগে মার্কেট লিংকেজ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০ টায় উপজেলা কৃষি অফিস সম্মেলন কেন্দ্রে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. টিপু সুলতান সপন। এতে স্থানীয় ২০ জন কৃষক ও ঢাকার ১০ জন সবজি বিক্রেতা অংশ নেন।

আশা’র ভার্মি কম্পোষ্ট প্রশিক্ষক সাজ্জাদুল ইসলাম সাজুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এনজিওটির ডেপুটি ডাইরেক্টর (কৃষি) মো. খোরশেদ আলম। নিরাপদ ও বিষমুক্ত সবজি উৎপাদন ও মধ্যস্বত্ত্ব ভোগী মুক্ত বাজার ব্যবস্থাপনার ওপর বক্তব্য রাখেন উপ-সহকারি কৃষি কর্মকর্তা ও মাষ্টার ট্রেইনার দুলাল চন্দ্র সরকার, আশা’র রিজিউনাল ম্যানেজার মো. মতিয়ার রহমান, সিনিয়র ব্রাঞ্চ ম্যানেজার মো. আক্তার হোসেন ও টেকনিক্যাল অফিসার (বায়ো গ্যাস প্ল্যান্ট) মো. শাহীন শেখ প্রমুখ।

এছাড়া কৃষক ও ব্যবসায়ীদের মধ্যে মতামত তুলে ধরে বক্তব্য রাখেন- মোসাঃ সেলিনা আক্তার, মো. সুরুজ জামান, মো. মহিউদ্দিন, মো. আব্দুল কুদ্দুস, নিপেন্দ্র রায়, বলরাম মন্ডল ও বিথিকা রানী প্রমুখ।

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img