31 C
Dhaka

সিংগাইরে ভূমি অফিসের বাধা উপেক্ষা করে সরকারি রাস্তার গাছ কর্তন

প্রকাশিত:

সাইফুল ইসলাম তানভীর , সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি: সিংগাইর উপজেলার চারিগ্রাম-বালুখন্ড সড়কের বরাটিয়া মোড়ে ৪টি গাছ কাটার অভিযোগ ওঠেছে স্থানীয় রাকি হোসেন আলমাসের বিরুদ্ধে। অভিযুক্ত আলমাস দক্ষিণ চারিগ্রামের প্রবাসী মজিবর রহমানের পুত্র।

সরেজমিন বুধবার ( ১২ অক্টোবর) সকালে দেখা যায়, ওই সড়কের পরিপক্ক ১ টি কড়ই , ১টি মেহগনি ও ২টি কাঁঠাল গাছ কেটে রাস্তায় ফেলে রাখা হয়েছে। শুরুতে স্থানীয় ভূমি অফিস ও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে বাঁধা দেয়া হয়। বাঁধা উপেক্ষা করে গাছগুলো প্রকাশ্যে কেটে ফেলা হয় বলে একাধিক ব্যক্তি জানান।

স্থানীয় আনছার ফকির, তমিজ ফকির ও দুলিসহ অনেকেই অভিযোগ করে বলেন,  কর্তন করা গাছগুলো সরকারি। পথচারীরা গাছের ছায়ায় বিশ্রাম নিত। গাছগুলো কাটার ফলে পরিবেশের ওপর ও বিরুপ প্রভাব পড়েছে। স্থানীয় বাসিন্দারা জড়িতদের বিরুদ্ধে শাস্তির দাবী জানিয়েছেন।

৯ নং ওয়ার্ড মেম্বার নুরুল ইসলাম বলেন, সরকারি গাছ কাটার বিষয়টি আমি ইউপি চেয়ারম্যান ও নায়েব সাহেবকে জানিয়েছি। চৌকিদার  বাঁধা দেয়া সত্ত্বেও গাছগুলো কেটে ফেলা হয়েছে।

কেটে ফেলা গাছ ছবি
কেটে ফেলা গাছ ছবি

এদিকে, অভিযুক্ত রাকিব হোসেন আলমাস কেটে ফেলা গাছগুলো তাদের নিজেদের বলে দাবী করেন।

চারিগ্রাম ইউপি চেয়ারম্যান দেওয়ান মো. রিপন হোসেন  বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, আমি যতটুকু জানি কর্তন করা গাছগুলো তাদের ব্যাক্তিগত জায়গার।

চারিগ্রাম ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা মো. খায়রুল বাশার সরকারি রাস্তার ৪ টি গাছ কেটে ফেলার সত্যতা স্বীকার করে বলেন, আমি উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর প্রতিবেদন পাঠাচ্ছি। জড়িতদের বিরুদ্ধে মামলা দেয়া হবে।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার দীপন দেবনাথ বলেন, সরকারি গাছ কাটার বিষয়টি আমি শুনেছি। নায়েবের প্রতিবেদন পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img