30 C
Dhaka

সিলেটে আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত:

সিলেটে আরটিএম আল কবির টেকনিকাল ইউনিভাসিটিতে আডটকাম বেইজড এডুকেশন সিস্টেমের উপর দিনব্যাপী এক কমশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৮ আগস্ট) দুপুরে সিলেট নগরীর পুর্ব শাহী ঈদগাস্থ ইউনিভাসিটির হলরুমে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ভাইস চান্সেলর প্রফেসর ড. মো. নাজমুল হক।

ইউনিভার্সিটির বিজনেস এডমিনিস্ট্রেশন ডিপার্টম্যান্টের বিভাগীয় প্রধান ও ডীন অধ্যাপক ড. তোফায়েল আহমদের সভাপতিত্বে কর্মশালায় অউটকাম বেইজড এডুকেশন, ব্লুমস টেক্সেনমি ও  আরটিএম-একেটিইউ গ্রেড কালকুলেশন শীর্ষক ৩টি প্রেজেটেশন উপস্থাপন হয়। প্রেজেন্টেশন উপস্থাপনায় অংশগ্রহণ করেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক আব্দুল আউয়াল আনসারী, বিজনেস এডমিনিস্ট্রেশন ডিপার্টম্যান্টের সহযোগী অধ্যাপক ও প্রক্টর আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ (আলো) ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেট্রনিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান সহাকারী অধ্যাপক মোহাম্মদ মাহমুদুল আলম মিয়া।

কর্মশালায় প্রাসংগিক বিষয়ে আলোচনায় অংশগ্রহণ করেন আরটিএম আল কবির ইউনিভার্সিটির ছাত্র বিষয়ক উপদেষ্টা মাজেদ আহমেদ চঞ্চল, এপ্লাইড হেলথ এন্ড নিউট্রেশন ডিপার্টম্যান্টের  বিভাপীয় প্রধান ড. মো. নজরুল ইসলাম, ইংরেজি ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক নুসরাত রিকজা, ফ্যাসন ডিজাইন ডিপাটম্যান্টের বিভাগীয় এধান মুশিবা খানম সম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এনামুল আসিফ লতিফী, অনামিকা বড়ুয়া, মো. আজিজুল হাসান নাঈম, রাসা ইফফাত হেলমি, মশিউর আহমেদ, নাজিয়া আহমেদ লিসা, রিফাতুল ইসলাম রিফাত, মিজানুর রহমান ও সাইফুল ইসলাম প্রমুখ শিক্ষক-কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. নাজমুল হক বলেছেন, দক্ষতা অর্জনে কর্মশালার বিকল্প নেই। তাই লেখপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের  কর্মশালায় অংশগ্রহণ ও মনোযোগী হতে হবে।  তিনি বলেন, কর্মশালার মধ্যেমে শিক্ষক-শিক্ষার্থীকে নতুন ধারার প্রতি প্রেরণা যোগাবে।

তিনি গুণগত মানসম্মত নুতন ধারার এই ইউনিভার্সিটিতে ছাত্র ছাত্রী ভর্তি করানোর জন্য সংশ্লিষ্ট  অভিভাবকগণের প্রতি অনুরোধ জানান।

উল্লেখ্য, যথাশীঘ্র অনুষ্ঠিতব্য আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির একাডেমিক কাউন্সিল ও সেন্ডিকেট সভা সামনে রেখে অনুষ্ঠিত এই  কর্মশালার আয়োজনে ইউনিভার্সিটির শিক্ষক-কর্মকর্তাগণের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হয়।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img