28 C
Dhaka

সিলেটে হবে মেয়েদের এশিয়া কাপ

প্রকাশিত:

চলতি বছরের ১ অক্টোবর থেকে বাংলাদেশের মাটিতে আয়োজিত হবে মেয়েদের টি-টোয়েন্টি এশিয়া কাপ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে সব ম্যাচ। টুর্নামেন্ট শেষ হবে একই মাসের ১৬ তারিখ। সাতটি দেশ এবারের আসরে অংশ নিতে বাংলাদেশে আসবে।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এখনও আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্টের সূচি ঘোষণা করেনি। তবে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও নারী কমিটির চেয়ারপারসন শফিউল আলম চৌধুরী নাদেল বিষয়টি নিশ্চিত করেছেন। যদিও এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এখনও আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্টের তারিখ ঘোষণা করেনি।

ক্রিকইনফোকে নাদেল বলেন, বিমানবন্দর থেকে হোটেল কাছে থাকায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামকে বিসিবি ভেন্যু হিসেবে পছন্দের তালিকায় রেখেছে। সাতটি দলই একই হোটেলে থাকবে বলে আশা করা হচ্ছে।

স্বাগতিক বাংলাদেশসহ এবারের টুর্নামেন্টে অংশ নেবে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরাত। অংশগ্রহণকারী দেশগুলো ২৭ ও ২৮ সেপ্টেম্বর বাংলাদেশে পা রাখবে।

২০১২ সাল থেকে মেয়েদের এশিয়া কাপের যাত্রা শুরু হয়। কুয়ালালামপুরে ২০১৮ সালে ছয়বারের শিরোপাজয়ী ভারতের বিপক্ষে শেষ বলের নাটকীয়তায় জিতে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। দ্বিবার্ষিক এই টুর্নামেন্টটি ২০২০ সালেই বাংলাদেশে হওয়ার কথা ছিল। করোনা পরিস্থিতির কারণে তা সম্ভব হয়নি। পরে ২০২১ সালে আসরটি হওয়ার কথা থাকলেও সেটি স্থগিত হয়।

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর

spot_img