28 C
Dhaka

সীতাকুণ্ডে আট স্বর্ণবারসহ রোহিঙ্গা মা-ছেলে আটক

প্রকাশিত:

চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুর এলাকা থেকে আটটি স্বর্ণের বারসহ রোহিঙ্গা মা-ছেলেকে আটক করেছে র‌্যাব। প্রতিটি ১৪ ভরি ওজনের এসব স্বর্ণবারের আনুমানিক দাম দেড় কোটি টাকা। শনিবার বিকেলে প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৭-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ এ তথ্য জানান।

আটক দুইজন হলেন, আজমত উল্লাহ ও তার মা ছহুরা বেগম। র‌্যাব কর্মকর্তা এমএ ইউসুফ জানান, আজমতের বাবা ২০১২ সালে মিয়ানমার থেকে জঙ্গল সলিমপুরে এসে বসবাস শুরু করেন। ২০১৪ সালে তারা ভুয়া পাসপোর্ট বানিয়ে সৌদি আরবে চলে যান। সেখানে পুলিশের কাছে আটক হওয়ার পর ২০২০ সালে দেশে ফিরে কক্সবাজারে বসবাস শুরু করেন আজমত। ওই সময়ই স্বর্ণ চোরাচালানে যুক্ত হন তিনি।

তিনি আরও জানান, কয়েক মাস আগে কক্সবাজার থেকে চট্টগ্রামের জঙ্গল সলিমপুরে বাসা নেন আজমত। সুনির্দিষ্ট তথ্য পেয়ে শুক্রবার গভীর রাতে র্যাাবের একটি দল সেই বাসায় অভিযান চালায়। আজমতকে আটকের পর তার মা ঘরের আলমারি থেকে স্বর্ণবারগুলো বের করে দেন।

র‌্যাব কর্মকর্তা বলেন, স্বর্ণ চোরাচালানের বিষয়টি আড়াল করতে জঙ্গল সলিমপুর এলাকায় একটি মাদ্রাসা স্থাপন করেন আজমত। শিশুদের পড়ানোর পাশাপাশি স্বর্ণ চোরাচালান করতেন তিনি। তাদের বিরুদ্ধে মামলার পর থানায় হস্তান্তর করা হবে।

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img