23 C
Dhaka

সীতাকুণ্ডে ১০০ কেজি ইলিশসহ ৪ নৌকা ও জাল আটক

প্রকাশিত:

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করায় বিপুল পরিমাণ ইলিশ, জাল ও ৪টি নৌকা আটক করেছে সীতাকুণ্ড মৎস্য অধিদপ্তর ও কোস্টগার্ড।

মঙ্গলবার, ১১ অক্টোবর বিকেলের দিকে উপজেলার সৈয়দপুর বাকখালী ও কুমিরায় এই অভিযান চালানো হয়। অভিযান চলার সময় ১০০ কেজি ইলিশ, ৮০ হাজার মিটার জাল ও ৪টি নৌকা আটক করা হয়।

অভিযানের বিষয়ে জানা গেছে, মা ইলিশ সংরক্ষণ কার্যক্রম বাস্তবায়নের জন্য ৮ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন সারাদেশে ইলিশ শিকার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে সরকারের পক্ষ থেকে। কিন্তু এই নিষেধাজ্ঞা অমান্য করে সীতাকুণ্ড উপজেলার বিভিন্ন স্থানে মাছ ধরা হচ্ছে- এমন খবর পাওয়ার পর অভিযান যৌথভাবে অভিযান শুরু করে সীতাকুণ্ড মৎস্য অধিদপ্তর ও কোস্টগার্ড।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দিন চৌধুরী এবং উপজেলা মৎস্য অধিদপ্তর ও কোস্টগার্ডের সদস্যরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দিন চৌধুরী জানান, দুটি ঘাট থেকে ১০০ কেজি ইলিশ মাছ ও ৮০ হাজার মিটারের জাল জব্দ করা হয়। পরে জব্দকৃত মাছ এতিমখানায় বিতরণ করার পাশাপাশি জালগুলো পুড়িয়ে ফেলা হয়।

সম্পর্কিত সংবাদ

spot_img

সর্বশেষ সংবাদ

spot_img